আম্পায়ার জানিয়ে দিলো খেলা কখন শুরু হবে!

আফগানিস্তানের দেওয়া ১১৬ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশ ৩.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৩১ রান করেছে। বৃষ্টি কারণে খেলা এখন বন্ধ রয়েছে। অনফিল্ড আম্পায়ার জানিয়েছে খেলা শুরু হবে ৯ টা ৪৩ মিনিটে। কোনো ওভার কর্তন হবে না।

সুপার এইট পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান করেছে আফগানিস্তান। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ হয় তারা। এই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে পা রাখবে আফগানরা।

সেমিফাইনাল খেলার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনেও। সেক্ষেত্রে আফগানিস্তানের দেওয়া লক্ষ্য পেরিয়ে যেতে হবে ১২.১ ওভারে। সেমিফাইনালে যাওয়ার জন্য অবশ্য ১২.৫ ওভারে এই রান টপকালেও চলবে বাংলাদেশকে। সে ক্ষেত্রে স্কোর সমান হওয়ার পর একটি ছয় মারতে হবে। অর্থাৎ ১২.৫ ওভারে বাংলাদেশকে করতে হবে ১২১ রান। আবার ১২.৩ ওভারে আফগানিস্তানকে টপকাতে পারলেও সেমিফাইনালে যাবে বাংলাদেশ। সে ক্ষেত্রে ১২,৩ ওভারে করতে হবে ১১৯ রান।

ম্যাচ যদি সুপার ওভারে গড়ায় এবং আফগানিস্তান যদি হারে সেক্ষেত্রে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে তাদের। এমনটি হলে সেমিফাইনালের টিকিট পাবে অস্ট্রেলিয়া। আর সুপার ওভারে আফগানরা যদি জেতে তাহলে সেমিফাইনাল নিশ্চিত হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *