ম্যাচ হারের পর নিজের ভুল স্বীকার করলেন অধিনায়ক শান্ত!

বাংলাদেশকে ৮ রানে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান। বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়েছে আগেই। বাংলাদেশের হারে সেমিফাইনাল থেকে ছিটকে গেল অস্ট্রেলিয়াও। আগামী ২৭ তারিখ ভোরে প্রথম সেমিফাইনালে ত্রিনিদাদে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে আফগানিস্তান।

অথচ সেমিতে যেতে এ ম্যাচে দারুণ সম্ভাবনা তৈরি হয়েছিল বাংলাদেশের। সুপার এইটের প্রথম দুই ম্যাচ বাজে খেলেও সেমিফাইনালে ওঠার দারুণ সুযোগটা পেয়েও কাজে লাগাতে পারল না টাইগাররা। ১২.১ ওভারে করতে হতো ১১৫ রান। তানজিম শুরুতে ফিরলেও লিটনের ইতিবাচক ব্যাটিং সেটি একেবারে নাগালের বাইরে যেতে দেয়নি।

কিন্তু নাজমুল হোসেন, সাকিব আল হাসানের পর মাহমুদউল্লাহর অদ্ভুত ব্যাটিং ভুগিয়েছে বাংলাদেশকে। দেখে মনে হয়েছে, কারো মাথায় নেই সেমির সমীকরণ। বাংলাদেশকে নিশ্চিতভাবেই এ সুযোগ হাতছাড়া করার আক্ষেপ তাড়া করে ফিরবে অনেক দিন। তবে দিনটা আফগানিস্তানের।

১১৫ রানের সম্বল নিয়েও হাল ছাড়েনি তারা। লড়াই করে গেছে শেষ পর্যন্ত। সেটির পুরস্কারও পেয়েছে তারা।
হারের পর বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘বোলিং ভালো হয়েছে। ব্যাটিংয়ে বাজে কিছু সিদ্ধান্ত নিয়েছি, মাঝের ওভারগুলোতে বিশেষ করে।

প্রথম ৬ ওভার জোরেশোরে খেলতে চেয়েছি। কিন্তু আমরা উইকেট হারিয়েছি। না হলে স্বাভাবিক খেলতে চেয়েছি। হয়নি। পুরো টুর্নামেন্টে আমরা সত্যিই ভালো বোলিং করেছি, পেসার এবং স্পিনার, বিশেষ করে রিশাদ দুর্দান্ত ছিল, ফাস্ট বোলাররাও ভালো করেছে। এ ছাড়া ফিল্ডিংয়েও আমরা ভালো করেছি। ব্যাটিংয়ে উন্নতি করতে হবে, আমাদের টপ অর্ডার ভালো পারফর্ম করতে পারেনি। আমরা ব্যাট হাতে ভালোভাবে খেলতে পারিনি এবং অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *