বিদায় ঘণ্টা বাজলো বাংলাদেশের, প্রাইজমানিতে যত পাবে বাংলাদেশ!

আফগানিস্তানের কাছে পরাজয়ের মধ্য দিয়ে চলমান বিশ্বকাপে বিদায় ঘণ্টা বাজলো বাংলাদেশের। সেমিফাইনাল খেলার সুযোগ থাকলেও সেটি কাজে লাগাতে ব্যর্থ হওয়ায় সুপার এইট থেকেই বিদায় নিতে হয়েছে টাইগারদের। তিন ম্যাচে জেতা বাংলাদেশ বিশ্বকাপের প্রাইজমানি থেকে বড় অঙ্কের অর্থই পেতে যাচ্ছে।

আসর শুরুর আগেই বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছিলো আইসিসি। এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে ২.৪৫ মিলিয়ন ডলার। রানার্সআপ দল পাবে ১.২৮ মিলিয়ন ডলার। সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে ৭, ৮৭, ৫০০ মার্কিন ডলার।

সুপার এইট থেকে বাদ পড়া চার দল পাবে ২ লাখ ৮২ হাজার ৫০০ ডলার করে, বাংলাদেশি টাকায় যা প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা। বাংলাদেশ দল সুপার এইট থেকে বাদ পড়ায় পাবে প্রায় সাড়ে চার কোটি টাকা। বিশ্বকাপে প্রতিটি ম্যাচ জয়ের জন্য প্রাইজমানি হিসেবে দলগুলো পাবে প্রায় ৩৬ লাখ টাকা।

এবারের বিশ্বকাপে বাংলাদেশ তিনটি ম্যাচ জিতেছে। সে হিসেবে ম্যাচ জয়ের জন্য টাইগাররা পাবে প্রায় ১ কোটি ৮ লাখ টাকা। আর সুপার এইট থেকে বাদ পড়ায় পাবে সাড়ে চার কোটি টাকা। সবমিলিয়ে প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা পাবে বাংলাদেশ। এর বাইরে ম্যাচ ফি, ম্যাচসেরার পুরস্কারসহ অন্যান্য আয় তো আছেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *