বাংলাদেশের বিপক্ষে গুলবাদিনের ‘সাজানো নাটক’ নিয়ে যা বললেন তামিম-স্মিথ!

সেন্ট ভিনসেন্টে বৃষ্টিভেজা রাতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছিল বাংলাদেশ। তখন ম্যাচে ১১.৪ ওভার চলে। আরেক দফা বৃষ্টি হানা দেয় ম্যাচে, যদিও তাতে খেলা চালিয়ে যেতে পারতেন আম্পায়াররা। ঠিক সেই মুহূর্তে ডাগআউট থেকে খেলার গতি কমানোর নির্দেশ দেন আফগানিস্তানের প্রধান কোচ জোনাথন ট্রট।

ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশ তখন ২ রানে পিছিয়ে ছিল। অর্থাৎ, আর খেলা না হলে জিতত আফগানিস্তান। কোচের নির্দেশনা পেয়েই স্লিপে দাঁড়ানো আফগান অলরাউন্ডার গুলবাদিন নাইব বাঁ পায়ের ঊরু ধরে মাঠে লুটিয়ে পড়েন ও ব্যথায় কাতরাতে থাকেন। আসলে গুলবাদিনের এসব কিছু ছিল ‘সাজানো নাটক’।

বাংলাদেশের বিপক্ষে গুলবাদিনের ‘সাজানো নাটক’ নিয়ে মুখ খুলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল ও জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান স্মিথ।

তামিম বলেন, ‘মানুষের হয়তো ভিন্ন মতামত থাকতে পারে। তবে আমার কাছে মনে হয়, এমন অবস্থায় অনেকেই এমনটা করতো। আবার হয়তো অনেকেই করতো না। এটা যার যার ব্যক্তিগত বিষয়, আমি সেটাকে ভালো বা খারাপ কোনোভাবেই দেখি না। এমন পরিস্থিতিতে সময় নষ্ট করাটা এবারই প্রথম দেখিনি আমরা এবং এটা শেষবারও নয়। এমনটা অনেকবার হয়েছে।’

অন্যদিকে, নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার ইয়ান স্মিথের ভাষ্য, ‘গত ছয় মাস ধরে আমার হাঁটুর অবস্থা খারাপ। ম্যাচ শেষে আমি গুলবাদিন নাইবের চিকিৎসককে দেখাতে যাব। এই মুহূর্তে তিনি বিশ্বের অষ্টম আশ্চর্য।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *