ফাইনালে হারলে রোহিত সমুদ্রে ঝাঁপ দেবে : গাঙ্গুলী

আট মাসেরও কম সময়ের ব্যবধানে আরেকটি ফাইনালে আজ মাঠে নামছে ভারত। ঘরের মাঠে গত নভেম্বরে অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল রোহিত শর্মার দলের। বার্বাডোজে আজ সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ তাঁদের সামনে।

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী কিছুটা মজা করেই বলেছেন, এবার শিরোপা জিততে না পারলে সম্ভবত বার্বাডোজের সমুদ্রে ঝাঁপ দেবেন রোহিত।

অধিনায়ক হিসেবে অল্প সময়ের ব্যবধানে দুটি ফাইনালে হার মেনে নেওয়া যে রোহিতের জন্য কষ্টকর হবে, সেটাই বোঝাতে চেয়েছেন গাঙ্গুলী। তাঁর মতে, ‘আমার মনে হয় না সে (রোহিত) সাত মাসের মধ্যে দুটি বিশ্বকাপ হেরে যেতে পারে। তার অধিনায়কত্বে যদি দুটি বিশ্বকাপ হেরে যায় ভারত, সে সম্ভবত বার্বাডোজের সমুদ্রে ঝাঁপ দেবে।’
শিরোপা না জিততে পারলেও রোহিতের নেতৃত্বে বেশ ধারাবাহিক পারফর্ম করছে ভারত।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালও খেলেছিল দলটি। ব্যাট হাতেও রোহিত দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বলে মনে করেন গাঙ্গুলী, ‘সে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে, দুর্দান্ত ব্যাটিং করেছে। আশা করি, আগামীকাল (আজ) সে তা-ই করবে, ভারত জিতবে। আর তাদের স্বাধীনতা নিয়ে খেলা উচিত।’

২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফির পর থেকে আর কোনো আইসিসি ইভেন্টের শিরোপা জেতেনি ভারত। বারবারই সেমিফাইনাল কিংবা ফাইনালে থেমে গেছে তাদের যাত্রা। এবার ভারত ভাগ্যের সহায়তা পাবে বলে আশা করেন গাঙ্গুলী, ‘তারা (ভারত) এবারের টুর্নামেন্টের সেরা দল। আশা করি, তারা জিতবে। তাদের দিকে ভাগ্য কিছুটা সহায় হবে বলেও আশা করছি।

কারণ, বড় টুর্নামেন্ট জিততে হলে সেটির প্রয়োজন পড়ে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *