ডি কককে ফিরিয়ে শিরোপার সুবাস পাচ্ছে ভারত!

আইসিসি টি-২০ বিশ্বকাপের নবম আসরের ফাইনাল জমে উঠেছে। আগে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ফিফটিতে ভর করে বড় সংগ্রহ পেয়েছে ভারত। জবাবে রান তাড়া করতে নেমে ডি ককের উইকেট হারিয়ে চাপে দক্ষিণ আফ্রিকা।

বার্বাডোজের কেনসিংটন ওভালে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৭৬ রান সংগ্রহ করেছে ভারত। যা বিশ্বকাপ ফাইনালের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড। জবাবে এখন পর্যন্ত ১৩ ওভারে চার উইকেটে ১০৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরেছেন রেজা হেনড্রিকস। তিনি ও এইডেন মার্করাম দুজনই ৪ রান করে আউট হন। কুইন্টন ডি কক ও ত্রিস্টান স্টাবস ৫৮ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন।

অল্প সময়ের ব্যবধানে দুজনই আউট হয়েছেন। স্টাবস ৩১ ও ডি কক ৩৯ রান করেন। ডেভিড মিলার ও হেনরিখ ক্লাসেন এখন দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন।

আজ টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। রোহিত, পান্ট ও সূর্যকুমার যাদব কেউই বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি।

এ অবস্থায় দলের হাল ধরেন কোহলি ও আক্সার প্যাটেল। দুজনে গড়েন ৭২ রানের জুটি। ফিফটির পথে থাকা আক্সার ডি ককের অবিশ্বাস্য থ্রোতে ৪৭ করে রান আউট হন। আক্সার না পারলেও ঠিকই অর্ধশতক পূরণ করেন কোহলি।

৫৯ বলে ৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন কোহলি। অন্যপ্রান্তে ২৭ রানের ক্যামিও খেলেন দুবে। প্রোটিয়াদের হয়ে মহারাজ ও নরকিয়া দুটি এবং রাবাদা ও জানসেন একটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *