ঝড়ের কবলে বিশ্বচ্যাম্পিয়ন ভারত, বার্বাডোজে আটকা রোহিত-কোহলিরা!

ঝড়ের কবলে বিশ্বচ্যাম্পিয়ন ভারত। বার্বাডোজে হারিকেন বেরিলের কারণে আটকে আছেন রোহিত-কোহলিরা। বন্ধ ঘোষণা করা হয়েছে ব্রিজটাউন বিমানবন্দর। বিশ্বকাপ জয়ের পর দেশে ফেরার তাড়া থাকলেও হোটেল বন্দী টিম ইন্ডিয়া।

১৭ বছর পর টি-টোয়েন্টির শিরোপা পুনরুদ্ধার; ১৩ বছর পর বিশ্ব চ্যাম্পিয়নের তকমা। ভারত জুড়ে চলছে উৎসব। রোহিত, কোহলি, জাদেজাদের স্বপ্ন পূরণ। মাথায় মুকুট নিয়ে টিম ইন্ডিয়ার আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছেন তিন তারকা। জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়ার বন্দনায় ক্রিকেট বিশ্ব। চ্যাম্পিয়নদের নিয়ে গল্প অনেক। সে গল্পে অপেক্ষা, প্রকৃতির বাধা।

বিশ্বকাপ জয়ের পর ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফেরার তাড়া টিম ইন্ডিয়ার। কিন্তু ম্যান ইন ব্লু আটকা পরেছে বার্বাডোজে। হারিকেন বেরিলের কারণে হোটেল বন্দী তারা।

আটলান্টিক মহাসাগরে উৎপত্তি হারিকেন বেরিল। বার্বাডোজের দিকেই ঘূর্ণিঝড়ের গতিপথ। জানা গেছে বাতাসের সর্বোচ্চ গতিপথ হতে পারে ২১০ কিলোমিটার। বার্বাডোজ থেকে নিউইয়র্কে যাওয়ার কথা ছিলো ভারতীয় দলের বিমান। সেখান থেকে দুবাই তারপর মুম্বাইয়ে যেত চ্যাম্পিয়ন ভারত। ক্ষত-বিক্ষত হৃদয় নিয়ে আগেভাগে টিম হোটেল ছাড়লেও আটকা পড়েছে রোহিত, কোহলিরা। ক্যারিবিয় দ্বীপটিতে রেড অ্যালার্ট জারি। বন্ধ ঘোষণা করা হয়েছে ব্রিজটাউন বিমানবন্দর।

পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিবে ভারত। আবহাওয়া অফিস থেকে সবুজ সংকেত মিললে রওনা হবে দেশের পথে। তবে বদলে যেতে পারে গন্তব্য। নতুন পরিকল্পনা চার্টাড ফ্লাইটে দিল্লি যাবে টি-টোয়েন্টির ভারতীয় ক্রিকেট দল। কেননা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার কথা বিশ্ব সেরাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *