দাপুটে জয়ে শিরোপা ম্যানসিটির, গড়লো ইতিহাসও!

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার (১৯ মে) ২০২৩-২৪ মৌসুমের শেষ সপ্তাহে নাটকের অপেক্ষায় ছিল ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল সমর্থকরা। তবে কোন নাটকের জন্ম দেয়নি ম্যানসিটি। ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে হারিয়ে টানা চতুর্থবারের মতো শিরোপা জিতে নিল গার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। শিরোপার দৌড়ে থাকা আর্সেনালও নিজেদের ম্যাচে এভারটনকে হারিয়েছে ২-১ গোলে। তবে তাতে লাভ হয়নি।

দিনটা ছিল আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির শিরোপা জয়ের। ম্যানসিটি যদি আজ ওয়েস্ট হ্যামের বিপক্ষে হেরে যেত বা ড্র করত, আর আর্সেনাল যদি জয় পেত তবে নাটকীয়তাভাবে শিরোপা জয় করে নিত আর্তেতার দল। তবে এমন কোন সমীকরণেই যেতে হয়নি পেপ গার্দিওলার দলের। ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে সহজে হারিয়ে রেকর্ড টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা জয় করে নেয় সিটিজেনরা।

সিটিজেনদের হয়ে গোলের শুরুটা করেন ফিল ফোডেন। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া এই ইংলিশ তারকা ম্যাচের দ্বিতীয় মিনিটেই ম্যানসিটিকে লিড এনে দেন। ম্যাচের ১৮তম মিনিটে আবারও গোল করেন ফোডেন।

তবে ম্যাচের ৪২তম মিনিটে কুদুস ওয়েস্ট হ্যামের হয়ে এক গোল শোধ দিলে ম্যাচটি জমে ওঠে। তবে দ্বিতীয় হাফে আবারও দাপুটে ফুটবল খেলে সিটিজেনরা। ৫৯তম মিনিটে রদ্রি আরও এক গোল করলে ম্যানসিটির জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। শেষ মুহূর্তে ওয়েস্ট হ্যাম এক গোল দিলেও ভিএআর-এর সাহায্যে তা বাতিল করেন রেফারি। ফলে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

একই সময়ে খেলা শিরোপার দৌড়ে থাকা আর্সেনালও জয় পেয়েছে এভারটনের বিপক্ষে। যদিও ম্যাচে প্রথমে গোল হজম করে আর্তেতার দল। তবে সেখান থেকে ঘুরে দাড়ায় তারা। গানারদের হয়ে গোল করেন তোমিয়াসু ও হাভার্টজ।

টানা চারবার লিগ শিরোপা জিতে ইতিহাস গড়ল পেপ গার্দিওলার দল। ইংল্যান্ডের শীর্ষস্তরের কোন দল প্রথমবার টানা চার শিরোপা জয় করল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *