চরম উত্তেজনায় শেষ হল ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ, দেখে নিন ফলাফল!

এই প্রতিবেদন টি লেখা পর্যন্ত নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ, ব্রাজিল-১ কলম্বিয়া-১

শেষ অঙ্কে পা রেখেছে কোপা আমেরিকার গ্রুপ পর্বের লড়াই। গ্রুপ ডি’র শেষ দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত করতে আগামীকাল বুধবার (৩ জুলাই) মাঠে নামবে ব্রাজিল। এই ম্যাচে নয়বারের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ দুরন্ত ফর্মে থাকা কলম্বিয়া। এই ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ড্র করলেই কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত হবে ব্রাজিলের। কিন্তু সে ক্ষেত্রে কোয়ার্টার ফাইনালে পড়তে হবে উরুগুয়ের সামনে। হারলে চোখ রাঙাচ্ছে বিদায়।

যে কোনো টুর্নামেন্টে অটো ফেবারিট বলা যায় ব্রাজিলকে। বিশ্বফুটবলে প্রতিভার আঁতুড়ঘর বলা হয় তাদেরই। স্মরণকালের ইতিহাসে সেই ব্রাজিল এবারই প্রথম কোনো টুর্নামেন্ট শুরু করেছে ফেবারিটের তালিকার বাইরে। এমনকি কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের জন্য গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে আন্ডারডগ হিসেবেই বিবেচনা করা হচ্ছে তাদের। প্রতিযোগিতামূলক ম্যাচে জয় পেতেই ভুলতে বসেছিল দলটি। সবশেষ ম্যাচে প্যারাগুয়েকে ৪-১ গোলে হারানোর আগে টানা পাঁচ প্রতিযোগিতামূলক ম্যাচে জয়হীন ছিল সেলেকাওরা।

নতুন কোচ দরিভাল জুনিয়রের অধীনে ট্রাঞ্জিশন পিরিয়ড পার করছে ব্রাজিল। দলে প্রতিভার অভাব নেই। আছেন ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো, এন্দরিকদের মতো তারকা। কিন্তু মাঠে তাদের রসায়ন ঠিকঠাক জমে ওঠেনি এখনও। অন্যদিকে কলম্বিয়া পার করছে স্বর্ণযুগ। আর্জেন্টাইন কোচ নেস্টর লরেঞ্জোর অধীনে ২২ ম্যাচে ১৭ জয় ও ৫ ড্র নিয়ে এবারের কোপা আসরের অন্যতম ফেবারিট তার দল। কোপায় প্রথম দুটি ম্যাচে প্যারাগুয়েকে ২-১ এবং কোস্টারিকাকে ৩-০ গোলে হারিয়েছে লরেঞ্জোর দল। এর আগে গত বছর বিশ্বকাপ বাছাই পর্বে কলম্বিয়ার কাছে হেরেছিল ব্রাজিল। তাই বড় পরীক্ষার মুখেই ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *