পেনাল্টি মিস করে কেন কেঁদেছিলেন, যা জানালেন রোনালদো!

সবশেষ মৌসুমে গোলবন্যা বইয়ে দেওয়া ক্রিস্টিয়ানো রোনালদো ইউরোতে চার ম্যাচ খেলে এখনো জালের দেখা পাননি। গতকাল রাতে যখন সুযোগ আসল তখন আবার ‘মড়ার উপর খাড়ার ঘাঁ’হয়ে আসে পেনাল্টি মিস।

ক্যারিয়ারে অসংখ্যবার পেনাল্টিতে সফল হওয়া রোনালদো গতকাল মিস করে বসেন।ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি মিস করার পর শিশুর মতো কেঁদেছেন তিনি।

সতীর্থরা তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করলেও কোনোভাবে নিজেকে সংযত করতে পারছিলেন না ‘সিআর সেভেন’। পেনাল্টি মিস করার পর অনেকটা সময় জুড়ে তাকে হতাশায় পুড়তে দেখা গেছে। শেষে অবশ্য তার সেই হতাশা দূর করেছেন পর্তুগালের গোলরক্ষক দিয়েগো কস্তা। টাইব্রেকারে স্লোভেনিয়ার টানা তিন শট ঠেকিয়ে পর্তুগালকে শেষ আটে তুলেছেন কস্তা।

সতীর্থের এমন বীরত্বের পর আবারও কেঁদেছেন রোনালদো। তবে ম্যাচ শেষে তার এই কান্না ছিল আনন্দের। ম্যাচ শেষে নিজেও এমনটি জানিয়েছেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী। সঙ্গে নিজের কঠিন সময়ের অনুভূতি প্রকাশ করেছেন এভাবে,‘মানসিকভাবে শক্তিশালী মানুষেরও বাজে দিন আসে।

আমাকে যখন দলের প্রয়োজন সেই মুহূর্তে আমি পতনের তলানিতে। প্রথমে হতাশার কান্না আর শেষে আনন্দের। এটাই ফুটবল। একই ম্যাচে দুঃখ এবং আনন্দের অনুভূতি হলো।’
এমন মুহূর্ত এনে দেওয়ার জন্য সতীর্থদের প্রশংসায় ভাসিয়েছেন রোনালদো।

৩৯ বছর বয়সী স্ট্রাইকার বলেছেন,‘গুরুত্বপূর্ণ বিষয়টা হচ্ছে মুহূর্তটা উপভোগ করা। দল অসাধারণ খেলেছে। আমরা শেষ পর্যন্ত লড়াই করেছি। আর আমি মনেও করি জয়টা আমাদের প্রাপ্য ছিল। কারণ আমরা পুরো ম্যাচে আধিপত্য দেখিয়েছি।’

এবারের ইউরো তার ক্যারিয়ারের শেষ বলে এটাও ম্যাচ শেষে জানিয়েছেন রোনালদো। তিনি বলেছেন,‘কোনো সন্দেহ নেই, এটাই আমার ক্যারিয়ারের শেষ ইউরো।’ শেষটা চ্যাম্পিয়নের বেশে শেষ করতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়। তার আগে শেষ আটে ফ্রান্সের বাধা টপকিয়ে শ্রেষ্ঠত্বের মঞ্চের দিকে এগিয়ে যেতে হবে রোনালদোর পর্তুগালকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *