কোয়ার্টার ফাইনালে মেসির খেলা নিয়ে যা বলছেন আর্জেন্টাইন কোচ!

ক্যারিয়ারে পড়ন্ত বিকেলে এসে পৌঁছেছেন আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি। ৩৭ বছর বয়সী আর্জেন্টাইন অধিনায়ক আর সেই আগের মতো নেই। এখন অনেক কিছু বিবেচনা করে খেলতে হয় তাকে। শরীরটাও আর যাচ্ছে না আগের মতো।

ইনজুরির কারণে ইন্টার মিয়ামির হয়ে এবারের মৌসুমে নিয়মিত খেলতে পারেননি তিনি। সেই ইনজুরির থাবা তাকে কোপা আমেরিকাতেও হানা দিয়েছে। চিলির বিপক্ষে উরুর চোটে পড়ে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে খেলা হয়নি তার। তাই স্বভাবতই প্রশ্ন এসেছে, মেসি কোয়ার্টার ফাইনালে খেলবেন কি না।

শুক্রবার (০৫ জুলাই) ইকুয়েডরের বিপক্ষে শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা। মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে মেসিকে পূর্ণ ফিট অবস্থায় ফিরে পেতে মরিয়া আর্জেন্টিনা দল। পেরুর বিপক্ষে বেঞ্চে বসে থাকলেও পরবর্তী সময়গুলোতে দলের সঙ্গে হালকা অনুশীলনে সময় পার করেছেন মেসি।

হস্টনে মঙ্গলবার (২ জুলাই) দলীয় অনুশীলনে অংশ নিয়ে বেশ ভালোভাবেই সময়টা পার করেছেন মেসি। টেক্সাসের আবহাওয়াটাও বেশ গরম; ৩৩ থেকে ৩৪ ডিগ্রি তাপমাত্রায় খেলতে হবে মেসিদের।

আগের দিন সহকারী কোচ ওয়াল্টার স্যামুয়েল জানিয়েছিলেন, মেসিকে নিয়ে তারা প্রত্যেকদিন আলাদা আলাদা পর্যবেক্ষণ করবেন। ম্যাচের আগের দিন পর্যন্ত আর্জেন্টিনা তার শতভাগ সুস্থ হওয়া পর্যন্ত অপেক্ষা করবে।

তবে আর্জেন্টাইন মিডিয়ার দাবি, আপাতদৃষ্টিতে মেসির অনুশীলন দেখে মনে হচ্ছে ইকুয়েডরের বিপক্ষে খেলবেন তিনি। কিন্তু সেটা প্রথম থেকেই নাকি দ্বিতীয়ার্ধে মাঠে নামবেন, সেটা এখনো নিশ্চিত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *