আর্জেন্টিনা বনাম ইকুয়েডর কোয়াটার ফাইনালে কে জিতবে জানিয়ে দিলো জ্যোতিষ বিড়াল ‘অ্যাকিলিস’!

তুলনা করা হলে ইকুয়েডরের সঙ্গে বিস্তর ফারাকই মিলবে আর্জেন্টিনার। সেটা র‌্যাঙ্কিং হোক, সাম্প্রতিক পারফরম্যান্স কিংবা অতীত ইতিহাস।

প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ইকুয়েডরের সাফল্য নেই-ই। বিশ্বকাপে সর্বোচ্চ রাউন্ড অব সিক্সটিন ও কোপা আমেরিকায় দুবার চতুর্থ হওয়াই তাদের সেরা অর্জন। অন্যদিকে তিনটি বিশ্বকাপের পাশাপাশি আর্জেন্টিনা কোপা জিতেছে মোট ১৫ বার।

গত বছরের এপ্রিলে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিল আর্জেন্টিনা। এরপর আর নামার নামগন্ধ নেই। এখনও বহাল তবিয়তে এক নম্বরেই আছে লিওনেল স্ক্যালোনির দল। অন্যদিকে ইকুয়েডরের বর্তমান র‌্যাঙ্কিং ৩০। সর্বোচ্চ ১০ নম্বরে উঠার কৃতিত্ব দেখাতে পেরেছে তারা, সেটাও ২০১৩ সালে।

আর্জেন্টিনা ও ইকুয়েডর এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ৪০ ম্যাচে। যার মধ্যে আলবিসেলেস্তেরা শেষ হাসি হেসেছে ২৪ ম্যাচে। ড্র ১১টি, ৫টিতে জিতেছে ইকুয়েডর। সর্বশেষ ১০ দেখায়ও আর্জেন্টিনা এগিয়ে। মেসির দল জিতেছে ৭ ম্যাচে, হেরেছে ১টিতে। ড্র ২।

তবে কোপা আমেরিকা ২০২৪ এর অন্যতম ফেবারিট দল ইকুয়েডর। আর্জেন্টিনা বনাম ইকুয়েডর মধ্যকার কোয়াটার ফাইনালে কে জিতবে তার ভবিষ্যতদ্বানী করেছে ২০১৮ সালের বিশ্বকাপে ভবিষ্যতদ্বানী দেওয়া বিড়াল ‘অ্যাকিলিস’। এই বিড়ালের ভবিষ্যতদ্বানী অনুযায়ী কোপা আমেরিকা ২০২৪ এর আর্জেন্টিনা বনাম ইকুয়েডোরের ম্যাচে ইকুয়েডর জয়লাভ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *