ভিনিসিয়ুসকে ছাড়া উরুগুয়ের বিপক্ষে যেমন হতে পারে ব্রাজিলের একাদশ!

রাত পোহালেই কোয়ার্টার ফাইনালে নামছে ব্রাজিল। রোববার (০৭ জুলাই) সকাল সাতটায় সেলেসাওদের প্রতিপক্ষ দুরন্ত ফর্মে থাকা উরুগুয়ে। অপর ম্যাচে পানামার বিপক্ষে লড়বে রদ্রিগেজ-লুইস দিয়াজদের কলম্বিয়া। অ্যারিজোনায় ভোর চারটায় শুরু হবে খেলা।

আর কেউ নন, ব্রাজিলের ভয়ের বড় জায়গা জুড়ে একটিই নাম মার্সেলো বিয়েলসা। এই তো গেলো নভেম্বরের কথা। টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকা আর্জেন্টিনাকে হারের তিক্ত স্বাদ দিয়েছিলো উরুগুয়ে। সে ম্যাচের চিত্রনাট্য লিখেছিলেন মাস্টারমাইন্ড বিয়েলসা।

বিশ্বকাপ বাছাইয়ে পরের ম্যাচে ব্রাজিলকেও হারিয়েছিলো লাতিন আমেরিকার পরাশক্তিরা। ১৯৬০ সালের পর একই বছরে আর্জেন্টিনা ও ব্রাজিলকে হারানোর কীর্তি গড়েছিলো উরুগুয়ে।

কোপা আমেরিকায় হাই প্রেসিং ফুটবল খেলে ফেভারিটের তালিকার শীর্ষে বিয়েলসার দল। গ্রুপ পর্বে তিন ম্যাচেই জয়। গোল করেছে ৯টি। প্রতিপক্ষের রক্ষণের জন্য ভয়ংকর দারউইন নুনিয়েজ-রোনল্দ আরাউহোরা। উরুগুয়ের জন্য আশির্বাদ হয়ে এসেছে ভিনিসিয়ুস জুনিয়রের এক ম্যাচের নিষেধাজ্ঞা।

কাতার বিশ্বকাপ থেকেই সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের। নতুন কোচ দরিভালের অধীনে কোন ম্যাচ হারেনি ঠিকই, ড্র করেছে ৪টি। তবে সমর্থকদের মন ভরাতে পারছে না সেলেসাওরা। সমালোচনা হলেও তা নিয়ে ভাবছেন না সেলেসাও কোচ। ভিনিসিয়ুসের পরিবর্তে শুরু একাদশে থাকছেন এন্দ্রিক তা নিশ্চিত করেছেন তিনি। সেই সাথে ভালো কিছু উপহার দেবার প্রতিশ্রুতিও।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: অ্যালিসন (গোলকিপার), দানিলো (অধিনায়ক), মিলিতাও, মার্কুইনহোস, আরানা, গুইমারেস, গোমেজ, রাফিনিয়া, প্যাকুয়েতা, এনদ্রিক, রদ্রিগো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *