রদ্রিগেজ জাদুতে সেমিতে কলম্বিয়া!

কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষকে নিয়ে যেন ছেলেখেলাই করল কলম্বিয়া। প্রথমবারের মতো কোপা আমেরিকায় খেলতে আসা পানামাকে ৫-০ গোলে রীতিমমো বিধ্বস্ত করে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলল লাতিন আমেরিকার দলটি।

যুক্তরাষ্ট্রের স্টেট ফার্ম স্টেডিয়ামে সেমিতে ওঠার এই লড়াইয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন কলম্বিয়ার তারকা ফুটবলার হামেস রদ্রিগেজ। পেনাল্টি থেকে এক গোল করার পাশাপাশি দুটিতে আছে তার অ্যাসিস্ট।

ম্যাচের শুরুতেই হামেস রদ্রিগেজের কর্নার থেকে হেডে গোল করেন জন করডোভা। অষ্টম মিনিটে লিড নেওয়া কলম্বিয়া ১৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। কলম্বিয়ার উইঙ্গার জন আরিয়াসকে বক্সের মধ্যে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন রদ্রিগেজ।

২ গোলে পিছিয়ে থেকেও একের পর এক আক্রমণ করতে থাকে পানামা। তবে এলোমেলো শটে সব সুযোগ নষ্ট করে পানামা। এরই মধ্যে প্রথমার্ধের শেষদিকে আরো এক গোল করে বসে কলম্বিয়া। রদ্রিগেজের অ্যাসিস্টে ডি-বক্সের বাইরে থেকে জোরালো এক শটে গোল করেন লিভারপুল তারকা লুইস দিয়াজ।

দ্বিতীয়ার্ধেও একের পর এক সুযোগ মিস করতে থাকে পানামা। ৭০ মিনিটে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে দারুণ এক গোল শাণিয়ে কলম্বিয়ার গোল ৪-০ করে ফেলেন রিচার্ড রিওস। ইনজুরি টাইমে পেনাল্টি থেকে পঞ্চম গোল হজম করে পানামা। ৫-০ গোলের বড় জয় নিয়ে সেমিফাইনালে পা রাখে হামেস রদ্রিগেজের দল।

তবে বড় হারেও দারুণভাবে লড়েছে পানামা। কলম্বিয়ার ৭টি শটের বিপরীতে ১৪টি শট নিয়েছে তারা। তবে অন টার্গেটে ছিল তিনটি শট। অন্যদিকে কলম্বিয়া ৫টি লক্ষ্যে রেখে সব কটিতে গোল পায়। এ নিয়ে টানা ২৭ ম্যাচ অপরাজিত কলম্বিয়া।

সেমিফাইনালে উরুগুয়ের বিপক্ষে লড়বে কলম্বিয়া। ১১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টায় শুরু হবে ম্যাচটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *