বড় ছেলেকে উপজেলা চেয়ারম্যান বানাতে চেয়েছিলেন গাড়িচালক আবেদ আলী!

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রশ্ন ফাঁসের ঘটনায় পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক আবেদ আলী এবং তার ছেলে ছাত্রলীগ নেতা সোহানুর রহমান সিয়ামসহ ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সম্প্রতি বিসিএসসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার একটি চক্র উন্মোচিত হয়েছে। প্রতিবেদনে বলা হয় পিএসসির ছয় কর্মকর্তা-কর্মচারীর একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত। অভিযুক্তদের একজন সৈয়দ আবেদ আলী ওরফে জীবন। তিনি পিএসসি’র চেয়ারম্যানের সাবেক গাড়িচালক। গাড়িচালক হলেও মাদারীপুর জেলার ডাসার উপজেলার বাসিন্দা আবেদ আলী কোটি টাকার সম্পদ অর্জন করেছেন।

জানা যায়, দীর্ঘদিন এলাকায় না আসলেও গত পাঁচ বছর ধরে নিজ এলাকা মাদারীপুরের ডাসার উপজেলার পশ্চিম বোতলা গ্রামে আসা-যাওয়া শুরু করে আবেদ আলী। উঠে-পরে লাগে ডাসার উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে। তাই তো নিজের পক্ষে সভা-সেমিনার, মিছিলে বড় ছেলে সোহানুর রহমান সিয়ামকে হাতিয়ার হিসেবে চালান প্রচারণা। আর সিয়ামও বাবার পক্ষে দিন-রাত চালান প্রচারণা। তাদের বাবা-ছেলের এমন প্রতারণার ঘটনায় শাস্তি দাবি করছেন এলাকাবাসী।

গাড়িচালক আবেদ আলীর গ্রামের বাড়িতে সরেজমিনে গিয়ে জানা যায়, তিনতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন বাড়ি। সামনের ফটকে তালা ঝোলানো। উৎসুক জনতা বাড়ির সামনে জড়ো হয়ে ছবি তুলছেন। অনেকে আবার আবেদ আলীর কর্মকাণ্ড নিয়ে আলোচনা করছেন। তাদের আলোচনা ঘিরে আবেদ আলী ও তার বড় ছেলে সোহানু রহমান সিয়ামকে নিয়ে। কীভাবে এত বড় জালিয়াতি করলো, এমন প্রশ্নই স্থানীয়দের মুখে।

তৌহিদ সজীব নামে স্থানীয় এক ছাত্রলীগ নেতা বলেন, পিএসসি চেয়ারম্যানের ড্রাইভার ডাসার উপজেলার মানবতার ফেরিওয়ালা নামধারী আবেদ আলী ও তার ছেলের জন্য আমরা বালিগ্রামের সন্তান পরিচয় দিতে লজ্জাবোধ করছি। এমন লোক যদি উপজেলা চেয়ারম্যান হতো, তাহলে আমাদের ডাসারকে শ্মশান করে ফেলতো। আল্লাহ বাবা-ছেলে থেকে আমাদের ডাসারকে মুক্ত করেছে।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, আগে দেশে না আসলেও কয়েকবছর ধরে বাড়িতে আসা যাওয়া শুরু করে, তাদের উদ্দেশ্যই ছিল উপজেলা চেয়ারম্যান হওয়া। ছেলে সিয়ামকে দিয়ে গরিব অসহায়দের আর্থিক সহযোগিতা, কুরবানির মাংস বিতরণ, ইদ সালামিসহ নানা কর্মকাণ্ড করিয়ে মানুষের মন ভোলানোর চেষ্টা করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একব্যক্তি বলেন, গত কুরবানির ঈদে দামি গাড়িতে চড়ে ১০০ জনের মধ্যে এক কেজি করে মাংস বণ্টন করেন সিয়াম। সেই ভিডিও শেয়ার করেন নিজের ফেসবুকে। তার শুধু একটি গাড়ি নয়, রয়েছে একাধিক দামি গাড়ি। পড়াশোনা করেছেন দেশের একটি ব্যয়বহুল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *