কোপা আমেরিকার ফাইনালের আগেই মেসি ভক্তদের জন্য বিশাল দুঃসংবাদ!

‘আমি মনে করি কোপা আমেরিকার ফাইনালই হবে আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসির শেষ ম্যাচ।’ যে কেউ একমত হতে পারেন যে বর্তমান কোপা আমেরিকায় লিওনেল মেসি খুব একটা ফর্মে নেই। কিন্তু মেসি যে এখানেই ক্যারিয়ারের ইতি টানবেন তা বিশ্বাস করতে প্রস্তুত নন অনেকেই। এমনকি যদি মেসি ফর্মের দিক থেকে তার শেষ মৌসুমের কথা উল্লেখ করেন, তবে তিনি ২০২৬ বিশ্বকাপে খেলবেন বলে আশা করা হচ্ছে।

তবে, আর্জেন্টিনার সাংবাদিক হোসে আরমান্দো দাবি করেছেন যে ২০২৬ বিশ্বকাপ নেই। রবিবার (বাংলাদেশ সময় সোমবার) ফাইনালটি আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসির শেষ ম্যাচ। Deporte Total USA-এর এই সাংবাদিক তার প্রাক্তন হ্যান্ডেল নিয়ে এমন দাবি নিয়ে হাজির। তার মতে, অ্যাঞ্জেল ডি মারিয়ার বিদায় উদযাপনে মুখ খুলছেন না মেসি।

এই সাংবাদিক তার অ্যাকাউন্টে লিখেছেন, “আমি মনে করি মেসি রবিবার আর্জেন্টিনার হয়ে শেষ ম্যাচ (কোপা আমেরিকা ফাইনাল) খেলবেন।” সবাই যাতে ডি মারিয়ার চলে যাওয়াটা ঠিকমতো উদযাপন করতে পারে সেজন্য তিনি আগে থেকে ঘোষণা করেন না। তবে তার সাম্প্রতিক মন্তব্য শুনে আমার মনে হয় কোপা আমেরিকার ফাইনালই হবে তার শেষ ম্যাচ।

তবে তার বিদায়ের ইঙ্গিত দিয়েছেন খোদ লিওনেল মেসি। কানাডার বিপক্ষে ম্যাচের পর তিনি নিজের সম্পর্কে বলেছিলেন যে তিনি তার ক্যারিয়ারের শেষ দিকে, ‘জাতীয় দল এবং একটি গ্রুপ হিসাবে আমরা যে অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছি তা আমি উপভোগ করছি। আবার ফাইনালে ওঠা সহজ নয়, আবার চ্যাম্পিয়ন হওয়ার জন্য প্রতিযোগিতা করতে হবে। “আমি এটা উপভোগ করছি, এছাড়াও ফিদেও (ডি মারিয়া), ওটার (নিকোলাস ওটামেন্ডি), আমার মনে হয় এগুলো (আমাদের) শেষ লড়াই।”

লিওনেল মেসি হয়তো বিদায় বলছেন না, কিন্তু আর্জেন্টিনার জার্সি গায়ে অবশ্যই বিদায় জানাচ্ছেন ডি মারিয়া। এল ফিদে আগেই ঘোষণা করেছিলেন। কানাডার বিপক্ষে জয়ের পর তিনি আবারও এই কথা স্মরণ করে বলেন, ‘আমি ভেবেছিলাম সামনের দরজা দিয়ে বেরিয়ে যেতে পারব। তাই আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি। আমি আমার সাধ্যমত সবকিছু করেছি, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। সর্বদা আপনার সেরাটা দেওয়ার চেষ্টা করুন। এই জার্সির (আর্জেন্টিনা) জন্য জীবনের ঝুঁকি নিয়েছি। অনেক সময় এমন ঘটনা ঘটেছে যা আমার পক্ষে ছিল না। সেই সময়টা শুরু হয়েছে একটু দেরিতে।

২০২১ সালে জাতীয় দলের হয়ে মেসি তার অপূর্ণতা দেখিয়েছিলেন। ক্যারিয়ার শেষে একের পর এক কোপা আমেরিকা, ফাইনালিমা ও বিশ্বকাপ জিতেছেন। তারা ২০২৪ কোপা আমেরিকা জিতলে, আর্জেন্টিনা ইতিহাসের একমাত্র দল হয়ে উঠবে যারা টানা তিনটি বড় আন্তর্জাতিক শিরোপা জিতবে। এর আগে স্প্যানিশ দলে দেখা গিয়েছিল। ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত ইউরোপীয় দল এই কৃতিত্ব অর্জন করেছিল।

আর্জেন্টাইন সাংবাদিক হোসে আরমান্দো কার্লো স্পোর্টস এবং দেপোর্টে টোটাল ইউএসএ-এর জন্য লিওনেল মেসি এবং ইন্টার মিয়ামি কভার করছেন। স্বভাবতই তার এই মন্তব্যের পর টুইটারে তুমুল আলোচনা শুরু হয়। তবে আর্জেন্টিনা ভক্তরা আশা করছেন মেসি ২০২৬ সাল পর্যন্ত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *