ফাইনালে নামার আগে যে বার্তা দিলেন মেসি!

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। চলমান আসরেও অপরাজিত থেকে ফাইনালে পা রেখেছে তারা। যেখানে তাদের প্রতিপক্ষ ২৩ বছর পর ফাইনালে ওঠা কলম্বিয়া। ফাইনালে শিরোপা উঁচিয়ে ধরে সর্বোচ্চ ১৬বার চ্যাম্পিয়নের স্বাদ পেতে মরিয়া আর্জেন্টিনা। অন্যদিকে নিজেদের ইতিহাসে দ্বিতীয় ট্রফিতে চোখ রেখেছে নেস্টর লরেঞ্জোর শিষ্যরাও।

কলম্বিয়ার সবশেষ হারটি ২০২২ সালে, বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার। এরপর আর কখনো হারের স্বাদ পায়নি লাতিন আমেরিকার দলটি। হারের তিক্ত স্বাদ যেন ভুলেই গেছেন জেমস রদ্রিগেজরা। টানা ২৮টি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে এবারে ফাইনালে উঠেছে কলম্বিয়ানরা।

এমন দুর্দান্ত ছন্দে থাকা কলম্বিয়ার বিপক্ষেই আগামী সোমবার ভোরে ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টানা দ্বিতীয় শিরোপা জয়টা সহজ হবে না আলবিসেলেস্তাদের। মায়ামির হার্ড রক স্টেডিয়ামের ফাইনালটি যে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে যাচ্ছে সেটা স্বীকারও করেছেন লিওনেল মেসি।

ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমরা উরুগুয়ে-কলম্বিয়ার ম্যাচ দেখেছি। আমরা জানি যে দলই ফাইনালে উঠবে ম্যাচটা কঠিন হবে। দীর্ঘদিন ধরে কলম্বিয়া ম্যাচ হারে না। তাদের দারুণ কিছু খেলোয়াড় আছে। আক্রমণভাগে দ্রুতগতির ও বৈচিত্র্যময় খেলোয়াড় আছে। আর এটা ফাইনাল।’

পুরো টুর্নামেন্টে যেমনটা ছিল আর্জেন্টিনা ফাইনালে তেমন শান্ত থাকতে চান বলে জানিয়েছেন মেসি। আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘ফাইনাল সব সময় অন্যরকম। তবে আমরা ভালো করছি। পুরো টুর্নামেন্টজুড়ে আমরা যেমন শান্ত ছিলাম ফাইনালেও আছি। এখন পর্যন্ত যা হয়েছে তা উপভোগ করছি। ফাইনালে কী হতে যাচ্ছে তার দিকে মনোনিবেশ করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *