ট্রাম্পের হামলাকারী কে এই যুবক?

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে এক নির্বাচনী জনসভায় হামলার শিকার হয়েছেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জনসভায় বক্তৃতা দেওয়ার সময় তার কান ঘেঁষে গু;লি করা হয়, এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ট্রাম্প।

সাবেক প্রেসিডেন্টের ওপর হামলার ঘটনায় হামলাকারীর পরিচয় সামনে এনেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। হামলাকারীকে টমাস ম্যাথিউ ক্রুকস হিসাবে চিহ্নিত করা হয়েছে। খবর বিবিসি।

পেনসিলভানিয়ার বেথেল পার্কের বাসিন্দা ২০ বছর বয়সী এই যুবক সমাবেশের মঞ্চ থেকে ১৩০ গজ দূরে একটি ভবনের ছাদ থেকে ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে কমপক্ষে আটটি গু;লি ছুড়েছেন।

ট্রাম্পকে লক্ষ্য করে গু;লিবর্ষণ ও আহ;ত করার পর অভিযুক্ত ওই হামলাকারী মার্কিন সিক্রেট সার্ভিস সদস্যদের গু;লিতে নিহ;ত হয়েছেন। হামলাকারীর ডিএনএ এবং বায়োমেট্রিক্স পরীক্ষার মাধ্যমে তার পরিচয় নিশ্চিত করা হয়।

হামলাকারীর গু;লিতে জনসভায় থাকা একজন নিহ;ত ও দুইজন আহ;ত হয়। আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে হতাহতদের তিনজনই প্রাপ্তবয়স্ক পুরুষ।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, ট্রাম্পকে লক্ষ্য করেই এ হামলা চালানো হয়েছিল এবং এটি ছিল গুপ্তহ;ত্যা;র প্রচেষ্টা।

মূলত আগামী নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচন হবে যুক্তরাষ্ট্রে। সেই নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন ট্রাম্প। নির্বাচনের প্রচারে শনিবার বাটলার শহরে গিয়েছিলেন তিনি। সেখানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দিতে ওঠার পরই একপর্যায়ে এই হামলার ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *