ডি মারিয়ার অবসরের আসল কারণ জানালেন তার স্ত্রী!

২০০৮ সাল থেকে জাতীয় দলের হয়ে খেলে যাচ্ছেন এঞ্জেল ডি মারিয়া। অবশেষে বিদায় নেওয়ার সময় এসেছে তার। কোপা আমেরিকার ফাইনালের মধ্য দিয়েই আর্জেন্টিনার হয়ে ফুটবল অধ্যায়ের ইতি টানবেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

আর্জেন্টিনার ইতিহাসে ডি মারিয়ার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। অলিম্পিকের ফাইনাল, কোপা আমেরিকার ফাইনাল, বিশ্বকাপের ফাইনালে তার পা থেকেই এসেছিল গোল। যা আর্জেন্টিনার অন্য কোন ফুটবলারের পক্ষে করা সম্ভব হয়নি।

বিদায় বেলায় আর্জেন্টিনার এই তারকা ফুটবলারের স্ত্রী জর্জেলিনা কারডোসো জানালেন ডি মারিয়ার অবসর নেওয়ার কারণ। আর্জেন্টাইন স্ট্রিমিং চ্যানেল ‘বন্দি’ তে দেওয়া এক টিভি অনুষ্ঠানে কারডোসো বলেন, “আমি এটা নিয়ে বেশি কিছু বলতে চাই না কারণ বলতে গেলেই আমি ব্যথিত হয়ে পড়বো। আমি তাকে ছাড়া জাতীয় দল কল্পনা করতে পারি না। শুধু এঞ্জেল বলে না সে বলেছে, সে এভাবে সামনে থেকেই বিদায় নিতে চায়।”

“আমি তাকে বলেছিলাম, তুমি এভাবে বিদায় নিতে পারো না কারণ তুমি এখনো অনেক ভালো খেলছো, মানুষ তোমাকে ভালোবাসে। সে আমাকে বলেছে, ‘না আমি এভাবেই মাথা উঁচু করে বিদায় নিতে চাই। আমি চাই না কেউ আমার থাকা নিয়ে প্রশ্ন তোলে। এখন অনেক তরুণ ফুটবলার এসেছে যারা অনেক ভালো করছে।’ সে জানে কি বলতে হবে এবং সে সঠিক। এটা অনেক ভালো সিদ্ধান্ত এভাবে বিদায় নেওয়া।”

কারডোসো ডি মারিয়া সম্পর্কে আরও বলেন, ‌‘আমার মনে হয়, সে কখনোই বিদায় নিতে চায়নি কিন্তু আমার মনে হয়েছে এখনই বিদায় নেওয়াটাই ভালো। তার এমন বিদায় প্রাপ্য। তার অন্য কোনভাবে বিদায়ের সুযোগ নেই। তার বিদায়টা অনেক কষ্টকর হবে। আমরা শুধু প্রহর গুণছিলাম। তিনটা বাকি ম্যাচ, দুইটা ম্যাচ বাকি। এখন একটি বাকি। পীড়াদায়ক এটি।’

ডি মারিয়ার বেনফিকা ছেড়ে শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে আসার গুঞ্জন শোনা যাচ্ছে অনেক দিন ধরেই। এই ৩৬ বছর বয়সীর স্ত্রী কারডোসো সে সম্পর্কে বলেন, ‘সে সকল সিদ্ধান্তকে পেছনে ফেলে শুধু কোপা আমেরিকা নিয়েই ভাবতে চেয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *