১৬তম শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামার আগে যে বার্তা দিলেন মেসি!

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের শিরোপা নির্ধারণী ম্যাচ মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। নিজেদের রেকর্ড ও টুর্নামেন্টের সর্বোচ্চ ১৬তম শিরোপা জয়ের লক্ষ্যে এদিন মাঠে নামবে আর্জেন্টিনা। একইসঙ্গে দ্বিতীয়বারের মতো স্বপ্নের ফাইনাল জয়ের লক্ষ্য কলম্বিয়ার। সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালে মুখোমুখি হবে তারা।

এদিকে কলম্বিয়ার বিপক্ষে ওই ম্যাচে মেসির ফিটনেস নিয়ে সংশয়ে আছে এমন খবর ছড়ায়। বিষয়টি নিয়ে কথা বলেছেন রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ী ও সর্বজয়ী ফুটবলার মেসি নিজেই। জানিয়ে দিয়েছেন, তিনি ইনজুরির ভয় মুক্ত।

মেসি বলেন, ‘কানাডার বিপক্ষে (সেমিফাইনালে) আমি শারীরিকভাবে বেশ ভালো অনুভব করেছি। চিলির বিপক্ষে আমার একটু সমস্যা ছিল এবং আমি ঠিকঠাক খেলতে পারিনি। ধীর হয়ে গিয়েছিলাম এবং ঠিক মতো দৌড়াতে পারিনি। ইকুয়েডরের বিপক্ষে ওই সমস্যা কাটিয়েই মাঠে ফিরেছিলাম। কানডার বিপক্ষে ইনজুরি ভয় কেটেছে। এখন ভালো অনুভব করছি, ফাইনালের আরও ভালো অনুভব করবো।’

লিওনেল মেসি গত আসরের কোপা আমেরিকা জিতেছেন। কাতারে বিশ্বকাপ জিতেছেন। আবার কোপা আমেরিকা শিরোপার সামনে তার দল। অন্যদিকে কলম্বিয়া দীর্ঘ ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে। শেষবার ২০০১ সালে ফাইনালে মেক্সিকোকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা। যেটি ছিল তাদের প্রথম ও একমাত্র কোপার শিরোপা।

আর্জেন্টিনা-কলম্বিয়া, এই দুই ফাইনালিস্টের মধ্যে সব দিক থেকে এগিয়ে থাকবে মেসিরা। তবে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় কলম্বিয়াও ছেড়ে কথা বলছে না। তারা ২৮ ম্যাচ ধরে অপরাজিত।

সবশেষ ২০২২ কাতার বিশ্বকাপের পর আর হারেনি হামেস রদ্রিগেজের দল। অন্যদিকে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ১০ ম্যাচে অপরাজিত। সবশেষ ২০২৩ সালে বিশ্বকাপ বাছাই পর্বে উরুগুয়ের কাছে হেরেছিল মেসিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *