আর্জেন্টিনার কোচ হয়ে আরও কতদিন থাকবেন জানালেন: স্কালোনি

এই আর্জেন্টিনা দল হারতে চায় না। সব বাধা অতিক্রম করতে চান। এভাবেই শিক্ষার্থীদের প্রশংসা করলেন কোচ লিওনেল স্কালোনি। যদিও তিনি গত বছর তার কঠিন সময়ে সরে যেতে চেয়েছিলেন, কিন্তু এখন তিনি এই দায়িত্ব উপভোগ করছেন।

কোপা আমেরিকা জয়ের আনন্দের মাঝে লিওনেল স্কালোনি ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। পরিবারটি স্প্যানিশ। সেখানে থেকো। আলবিসেলেস্তে কোচ মনে করছেন ফাইনালে পরিবার ভাগ হয়ে যাবে।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেছেন, খেলা কি সত্যিই হবে? আমার পরিবারের অংশ স্প্যানিশ. স্পেনের ইউরো জয় আনন্দের বিষয়। আর সেই দলের কোচকেও আমি চিনি। কিন্তু ফাইনালিমা হলে বিপদে পড়ব। কারণ আমার পরিবার দুই ভাগে বিভক্ত হবে।

আগামী বছর আমেরিকায় হবে ফাইনালসিমা। এটা একটা পরে চিন্তা ছিল. বর্তমান নিয়ে দারুণ খুশি কোচ। পুরো দলকে কৃতিত্ব।

লিওনেল স্কালোনি বলেন, আমি জানি না এটা নতুন অধ্যায়ের সূচনা কি না। তবে এটা সত্যি যে এই দল কখনো থেমে থাকে না, সব বাধা অতিক্রম করতে চায়। ফাইনাল ম্যাচটা কঠিন ছিল। আমি খুশি, ভক্তরা বলে খুশি।

আনন্দের মাঝেও মেসিকে ঘিরে চিন্তা। কান্না আর চোটের কারণে মাঠ ছাড়া এলএমটিইনের ভবিষ্যৎ নিয়ে বিভ্রান্তিতে রয়েছেন কোচ নিজেই।

আর্জেন্টাইন কোচ আরও বলেন, মেসির মধ্যে এমন গুণ রয়েছে যা সব ফুটবলারেরই থাকা উচিত। তিনি ইতিহাসের সেরা। তিনি খেলা চালিয়ে যেতে চান। এর কারণ সে স্বার্থপর নয়, বরং সে সবার ওপর জয়ী হতে চায়।

বিশ্বকাপ জেতার পরও সেরা দলের দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন। এখন আবার দায়িত্ব উপভোগ করছেন।

শিরোপা জয়ী আর্জেন্টিনার কোচ বলেন, ‘গত বছর আমি খারাপ সময় পার করছিলাম। সময়টা আমার জন্য ভালো ছিল না। তবে এখন ভালো আছি। আমার চুক্তিতে এখনও দুই বছর বাকি আছে।

এরপর স্কালোনি মজা করে বলেন, আমি প্রেসিডেন্টকে (তাপিয়া) বলব আমাকে আরও ১৫ বছরের চুক্তি দিতে। তারপর আমি এটি সম্পূর্ণ করব।

স্কালোনি বিশ্বকাপ ধরে রাখার নতুন লক্ষ্য নিয়ে ২০২৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *