নিউ মার্কেট থানা ছাত্রলীগ সাধারণ সম্পাদক গু;লিবিদ্ধ, যা জানা গেল!

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে নিউ মার্কেট থানা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাজেদুল হাসান ফাহাদ গু;লিবিদ্ধ হয়েছেন। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহীদুল্লাহ হলের সামনে গু;লিবিদ্ধ হন ফাহাদ। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়।

ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নিউ মার্কেট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজেদুল হাসান ফাহাদ গু;লিবিদ্ধ অবস্থায় এলে চিকিৎসক অস্ত্রোপচার শেষে তাকে ১০১ নম্বর ওয়ার্ডের ৯ নম্বর বেডে ভর্তি দিয়েছেন।

গু;লিবিদ্ধ সাজেদুল হাসান ফাহাদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের পর কোটাবিরোধীরা নানাভাবে অপপ্রচার চালাচ্ছে, তারই প্রতিবাদে আজকে আমাদের একটি প্রোগ্রাম ছিল। পরে আমরা আমাদের কিছু সহকর্মীকে শহীদুল্লাহ হলে আটকে রাখার খবর পাই। শহীদুল্লাহ হলের কাছাকাছি চলে এলে একজন খুব কাছ থেকে আমার বাম পায়ের রানে গু;লি করে।

এদিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের চতুর্মুখী হামলায় প্রায় ৩০০ শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে নারী শিক্ষার্থীও রয়েছেন। সোমবার বেলা তিনটা থেকে শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া। তারপরই শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের টিকিট কাউন্টারের দায়িত্বরত মো. মিজানুর রহমান জানান, বেলা ২টার পর থেকে সন্ধ্যা সারে ৭টা পর্যন্ত আড়াইশো টি টিকিট দেয়া হয়েছে। এদের মধ্যে জন ১১ শিক্ষার্থীকে চিকিৎসকরা ভর্তি দিয়েছেন। এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা জানান, কোটা আন্দোলনের কেন্দ্র করে আইড়শো মতো আহত হাসপাতালে চিকিৎসা নিতে আসেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে মারামারির ঘটনায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আহত অনেক শিক্ষার্থীদের চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে কয়েকজন শিক্ষার্থীকে ভর্তি দেয়া হয়েছে। তবে ভর্তি রোগীদের মধ্যে কেউ গুরুতর নয়। তাদের অবজারভেশনে রাখা হয়েছে। আর বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *