কোটা আন্দোলনে যারা রয়েছে, তারা রাজাকারের প্রেতাত্মা: সাদ্দাম!

আন্দোলনরত শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে গিয়ে শান্তিপূর্ণভাবে পড়াশোনা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, বর্তমান পরিস্থিতিতে কোটা সংস্কার আন্দোলনে আর কোনো সাধারণ শিক্ষার্থী নেই। কোটা ইস্যুভিত্তিক আন্দোলনকারী নেই। এখন যারা রয়েছেন, তারা রাজাকারদের প্রেতাত্মা। এরা কোটা সমস্যার সমাধান চায় না। শিক্ষার্থীদের বিভ্রান্ত করে রাজাকারের রাজনীতি পুনর্বাসন করতে চায়। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের সামনে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

কোটা সংস্কারের আন্দোলনকারীরাই প্রথমে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায় দাবি করে সাদ্দাম হোসেন বলেন, আন্দোলনের নামে শিক্ষার্থীদের গিনিপিগ বানানো হয়েছে, তাদের কাজে লাগিয়ে একটি গোষ্ঠী রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা চালাচ্ছে। কোন প্রক্রিয়া সোমবারের ঘটনার সূত্রপাত হয়েছে জানতে হবে। যারা আক্রান্ত হয়েছে উল্টো তাদের হামলাকারী বানানো হয়েছে। আসলে কোটা সংস্কারের আন্দোলনকারীরাই প্রথমে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ছাত্রলীগ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে মন্তব্য করে ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগের কর্মসূচিতে যোগ দেয়ার জন্য বিভিন্ন হলে নেতাকর্মীরা অবস্থান করেছিলেন। কিন্তু যেখানে যাকে যেভাবে পেয়েছে আক্রমণ চালিয়েছে কোটা আন্দোলনকারীরা। হলের বিভিন্ন কক্ষ ভাঙচুর কর হয়েছে। এরপরও ছাত্রলীগ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে চেয়েছিল।

প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃতকারীদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, যারা আমাকে রাজাকার বলছেন তাদের উদ্দেশ্য করে একটি কথা বলতে চাই, সবকিছুর জবাব দেয়া হবে। প্রতিটি ঘটনার জবাব দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *