শিক্ষার্থীদের পাশে শরিফুল, দোয়া চাইলেন মুশফিক!

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করছেন ‍শিক্ষার্থীরা। বর্তমানে তা ছড়িয়ে পড়েছে সারাদেশে। গত কয়েক দিনে তেমন কিছু না হলেও সোমবার (১৫জুলাই) থেকে এই আন্দোলন রূপ নিয়েছে সহিংসতায়। যা নিয়ে দেখা দিয়েছে তীব্র প্রতিক্রিয়া। শিক্ষার্থীদের সমর্থন দিচ্ছেন অনেকেই, বাদ যাননি জাতীয় দলের ক্রিকেটাররাও।

ঢাকা বিশ্ববিদ্যালয় যেন এখন রণক্ষেত্র। ধাওয়া-পাল্টা ধাওয়া তো চলছেই, রক্ত ঝরেছে শিক্ষার্থীদের। এ ঘটনায় ফেইসবুকে পোস্ট দিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার তাওহীদ হৃদয়। নিজ ক্যাম্পাসের রক্ত ঝরতে দেখে তা বন্ধ করার আকুতি জানিয়েছেন এই ক্রিকেটার। যদিও বর্তমানে এলপিএল খেলতে শ্রীলঙ্কায় আছেন হৃদয়। সেখান থেকেই ফেইসবুকে তিনি লিখেছেন, ‘সব কিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক।’

এরপর জাতীয় দলের আরেক ক্রিকেটার শরিফুল ইসলাম নিজের ফেইসবুকে একটি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘আসসালামু আলাইকুম, আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক।’ জাতীয় দলের আরেক ক্রিকেটার মুশফিকুর রহিম তার ফেইসবুকে একটি পোস্ট করেছেন। মোনাজাতের ইমুজি দিয়ে প্রার্থনা কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যাল এলাকা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়। বিকেল থেকে রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা ঘটে। আর এই সংঘর্ষে অনেক শিক্ষার্থীরা আহত হয়েছেন। আজ মঙ্গলবার (১৬ জুলাই) একই চিত্র দেখা গেছে। সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর এই সংঘর্ষে বহু শিক্ষার্থী আহত হয়েছেন, এমনকি নিহতের ঘটনাও ঘটেছে। যা নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে সারাদেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *