মুস্তাফিজের খরুচে বোলিং নিয়ে ম্যাচ হারের পর যা বললেন শান্ত!

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রথম সারির ব্যাটিংয়ে ব্যর্থতা বাংলাদেশের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি জিম্বাবুয়ে সিরিজের পর যুক্তরাষ্ট্রের মাটিতে গতকাল (মঙ্গলবার) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও যা দেখা গেছে। তবে বোলারদের সুবাদে সাম্প্রতিক সময়ে মাত্র কয়েক রান করলেও সাফল্য দেখিয়েছে টাইগাররা। কিন্তু গতকাল এমনটা হয়নি।

বাংলাদেশ 153 রান করেছে ইউএসএ 3 বল ও 5 উইকেট হাতে রেখে পাস করেছে। এত ছোট ম্যাচেও দারুণ ধারালো ছিলেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। সম্প্রতি আইপিএলে খ্যাতি পাওয়া এই খেলোয়াড় রানেরও দায় ছাড়েন না। দলের জন্য ইনরোড তৈরি করা সত্ত্বেও, তার রান আত্মসমর্পণ অবশ্যই টাইগারদের জন্য উদ্বেগের বিষয়।

স্বাগতিকরা মার্কিন টপ অর্ডারের দুটি বোল্ড আউট করেছে, কিন্তু ফিজ গতকাল 4 ওভারে 41 রান দিয়েছেন। এটি বাংলাদেশের জন্য সবচেয়ে খারাপ অর্থনৈতিক বোলিং অ্যালি। ফিজের খরুচে বোলিং নিয়ে ম্যাচের পর সংবাদ সম্মেলনে জানতে চাওয়া হয় টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র কাছে। জবাবে তিনি বলেন, ‘টি-টোয়েন্টিতে এমনটা হতেই পারে। আমরা আমাদের প্ল্যান কাজে লাগাতে পারিনি।

আমরা সবাই জানি মুস্তাফিজ কতটা ভালো। আমরা মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নই। আমাদের পরের ম্যাচে দল হিসেবে খেলতে হবে। বোলিংয়ের সময় মাঠে বাতাসের প্রভাব ছিল বলেও জানান শান্ত, ‘হ্যাঁ (বাতাস) অনেক গুরুত্বপূর্ণ। এখানে আমরা যখন আসি তখনই দেখেছি বেশ বাতাস রয়েছে, যা ম্যাচে প্রভাব ফেলবে।

আমরা সবাই তা দেখেছি। আমরা সবাই এটা জেনেই চেষ্টা করেছি প্ল্যান কাজে লাগানোর। স্পিনাররা ভালো বোলিং করেছে। আমাদের পেসাররা শেষ দুই-তিন ওভারে পরিকল্পনা মতো বোলিং করতে পারেনি। আশা করি পরের ম্যাচে ওরা ভালো করবে। যদিও ম্যাচ হারের জন্য বাজে ব্যাটিংকেই দায়ী করেছেন শান্ত, ‘আমার মনে হয় আমরা ভালো ব্যাট করিনি।

মাঝের ওভারে বেশ কিছু উইকেট হারিয়েছি আমরা। যদিও দারুণ শুরু পেয়েছিলাম, তবে শেষটা ভালোভাবে করতে পারিনি। মাঝে উইকেট হারিয়ে না ফেললে আরও ২০ রান বেশি করতে পারতাম। তাহলে অন্যরকম হতে পারত ম্যাচটা।’ তিন ম্যাচের প্রথমটিতে জিতে টি–টোয়েন্টি সিরিজে ১–০ ব্যবধানে লিড নিয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। একই ভেন্যুতে আগামী ২৩ মে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *