শেষ ৩ বলে ১১ রান, যুক্তরাষ্ট্রের কাছে হেরে সরাসরি যাকে দোষারোপ করলেন টাইগার অধিনায়ক!

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দশ ধাপ পিছিয়ে যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক ক্রিকেটে তারা মাত্র একবার আয়ারল্যান্ডকে হারিয়েছে। এই দলটি এবার পূর্ণ শক্তির বাংলাদেশ দলকে হারিয়েছে। নাজমুল হোসেন শান্তর দল আইসিসির দ্বিতীয় পূর্ণাঙ্গ দল হিসেবে যুক্তরাষ্ট্রের কাছে হেরেছে। লজ্জাজনক এই হারের পর উইকেটকেই দায়ী করেন টাইগার অধিনায়ক শান্ত।

মঙ্গলবার (২১ মে) হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে পাঁচ উইকেটে হারিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। টাইগারদের দেওয়া ১৫৪ রানের টার্গেট মেটাতে ব্যাট করতে নেমে তিন বল হাতেই জিতেছে ঘরের দল। ব্যাটিং ও বোলিং উভয় বিভাগেই বাংলাদেশকে হারিয়ে জয় পেয়েছে যুক্তরাষ্ট্র। এই হারের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত হয়ে অধিনায়ক শান্তু উইকেটকে দায়ী করে বলেন, “আমি মনে করি না এটা ভুলের পুনরাবৃত্তি।”

আমার মনে হয় আমরা ভালো উইকেটে খেলছি না। জিম্বাবুয়ে সিরিজেও আমি ভালো উইকেটে খেলতে পারিনি। কিন্তু এটা একটা মানসিক ব্যাপার। আশা করছি ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারবে। ব্যাটিংয়ে প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৫ রান করে বাংলাদেশ। যেখানে যুক্তরাষ্ট্র ২ উইকেট হারিয়ে করেছে ৬৬ রান। শেষ ৫ ওভারে বাংলাদেশের রান ছিল ৪১, যেখানে ওই পাঁচ ওভারে যুক্তরাষ্ট্র করেছে ৫৭ রান। ব্যাটিংটাই যে বড় পার্থক্য গড়ে দিয়েছে দুদলের ইনিংসে সেটা আর বলার অপেক্ষা রাখে না। অধিনায়ক শান্তও বলেছেন সেটাই।

শান্ত বলেন, ‘আমরা ভালো ব্যাটিং করিনি। আমরা প্রথম দুই ওভারে ভালো শুরু করেছিলাম। কিন্তু মাঝে উইকেট হারিয়েছি। আমরা আরও ২০ রান বেশি করতে পারতাম। তাহলে ম্যাচটা অন্যরকম হতে পারত। ডেথ ওভারের পেসারদের এলোমেলো বোলিংকেও হারের অন্যতম কারণ মনে করছেন শান্ত, ‘সব স্পিনাররা ভালো বোলিং করেছে। আমাদের পেসাররা শেষ দুই-তিন ওভারে পরিকল্পনা মতো বোলিং করেনি। আশা করি পরের ম্যাচে ওরা ভালো করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *