পাবনায় আন্দোলনকারী-ছাত্রলীগ ধাওয়া পাল্টাধাওয়া, মোটরসাইকেল ভাঙচুর!

পাবনায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া পাল্টাধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় আন্দোলনকারীরা ছাত্রলীগের ৫টি মোটরসাইকেল ভাঙচুর করেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের ডিগ্রি বটতলা মোড়ে এঘটনা ঘটে।

এছাড়াও ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পুরো শহর দখল করে ব্যাপক শোডাউন দিচ্ছেন আন্দোলনকারীরা।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে পাবনা এডওয়ার্ড কলেজের প্রধান গেটের সামনে জড়ো হন পাবনার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। পরে একটি বিক্ষোভ মিছিল পাবনা শহর প্রদক্ষিণ করে আবারও এডওয়ার্ড কলেজের প্রধান গেটের সামনে জড়ো হয়। এসময় শিক্ষার্থীরা ডিগ্রি বটতলা মোড়ের দিকে রওনা হলে ছাত্রলীগের ছেলেরা শিক্ষার্থীদের ধাওয়া দেয়ার চেষ্টা করে। এসময় কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়।

শিক্ষার্থীরা পাল্টা ধাওয়া দিলে ছাত্রলীগের নেতাকর্মীরা সটকে পড়েন। এসময় তাদের ফেলা যাওয়া ৫টি মোটরসাইকেল ভাঙচুর করে শিক্ষার্থীরা। পরে তারা আবারও পাবনা শহর দখল করে বেশ কিছুক্ষণ শোডাউন দিয়ে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের দিকে চলে যায়।
একই সময়ে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে দুপুর সাড়ে ১২টার দিকে তারাও শোডাউন দিতে দিতে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের দিকে চলে যান।

এদিকে বিক্ষোভ চলাকালে স্বল্পসংখ্যাক পুলিশ, বিজিবি ও ডিবি পুলিশের উপস্থিতি থাকলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শিক্ষার্থীরা শহর ছেড়ে টার্মিনালের দিকে চলে গেলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের বিক্ষোভ করতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *