বন্ধ থাকবে যেসব এলাকার প্রাথমিক বিদ্যালয়!

আগামী ৪ আগস্ট থেকে খুলে দেওয়া হচ্ছে প্রাথমিক বিদ্যালয়। গতকাল মঙ্গলবার এক জরুরি বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেছিলেন, ‘ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।’ সেই ধারাবাহিতায় শুরুতে দেশের প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার ঘোষণা এলো।

তবে দেশের সব বিদ্যালয় খুলে দিলেও বন্ধ থাকবে ১২টি সিটি কর্পোরেশন এবং নরসিংদী জেলার পৌর এলাকার প্রাথমিক বিদ্যালয়।

এসব এলাকার পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে তা খুলে দেওয়ার নির্দেশনা দেওয়া হবে।

বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিদ্যালয়-১ অধিশাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১২টি সিটি করপোরেশন এবং নরসিংদী জেলার পৌর এলাকাসমূহ ব্যতীত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় লার্নিং সেন্টারসমূহে আগামী ৪ আগস্ট রোববার থেকে শ্রেণি কার্যক্রম অনুমোদিত সময়সূচি অনুযায়ী চালু থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপর্যুক্ত আদেশের আওতাভুক্ত সব জেলায় চলমান কারফিউর সময়সীমা বিবেচনায় রেখে শিখন-সময় সমন্বয়ের প্রয়োজন হলে সংশ্লিষ্ট জেলার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্থানীয় বাস্তবতার আলোকে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় সিদ্ধান্ত প্রদান করতে পারবেন।

কোটা সংস্কারকে কেন্দ্র করে গত ১৬ জুলাই থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকায় অনেক জেলায় প্রাথমিক বিদ্যালয় খোলা রেখেছিলেন জেলা প্রশাসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *