কোটা আন্দোলনে শিক্ষিকাকে হেনস্তা, ক্ষোভে ফেটে পড়লেন পরীমণি!

সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের কয়েকটি ছবি ও ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে আলোচনাও হচ্ছে অনেক। এরইমধ্যে কয়েকটি ভিডিও ক্ষোভের সৃষ্টি করেছে মানুষের মধ্যে।

এমনই একটি ভিডিওর দেখা মিলল ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা পরীমনির ফেসবুক টাইমলাইনে। বুধবার (৩১ জুলাই) সকাল ৮টার দিকে ফেসবুক প্রোফাইলে একটি ভিডিও শয়ার করেছেন তিনি। তার ক্যাপশনে ক্ষোভ উগড়ে দিয়েছেন এই অভিনেত্রী।

পরীমণির শেয়ার করা ভিডিওতে দেখা যায়―কয়েকজন হামলাকারী ও একজন পুলিশ সদস্যের সঙ্গে তর্ক করছেন একজন শিক্ষিকা। এ সময় হামলাকারীদের উদ্দেশে ওই শিক্ষিকা প্রশ্ন করেন, আপনারা মারেন নাই? এরা আমার ছাত্র। আপনারা গুলি চালান নাই?

এরপর হামলাকারীদের মধ্যে থেকে কেউ একজন ওই শিক্ষিকাকে ‘রাজাকার’ বলে মন্তব্য করেন। যা শুনে আরও ক্ষিপ্ত হয়ে উঠেন তিনি। জবাবে শিক্ষিকা বলেন, ‘রাজাকার’ বলতে নিষেধ করেন।

শিক্ষিকার এই মন্তব্যের পর হামলাকারীরা চড়াও হওয়ার চেষ্টা করেন। তবে ঘটনাস্থলে থাকা পুলিশ কর্মকর্তা ওই শিক্ষিকাকে সেখান থেকে সরিয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু হামলাকারীরা একপর্যায়ে ওই নারী শিক্ষিকাকে হেনস্তা করেন।

মাত্র ২ মিনিট ২৮ সেকেন্ডের এই ভিডিওটি নিজের ফেসবুক টাইমলাইনে শেয়ার করে হামলাকারীদের প্রতি ঘৃণা জানিয়েছেন পরীমণি। এ অভিনেত্রী ক্যাপশনে লিখেছেন, ‘ছি ছি ছি। থুথু এদের মুখের ওপর। শকুনের মতন চারপাশ থেকে কীভাবে একজন মহিলার ওপর সবার সামনে ঝাপায়ে পরতেছে। তাও একজন শিক্ষিকার ওপর।’

এসব ঘটনা অন্য সবার মতো এ নায়িকাও মেনে নিতে পারছেন না। সেটিও জানান দিয়েছেন ক্যাপশনে। তাইতো লিখেছেন, ‘কতো চুপ থাকা যায় আর সরি। চিৎকার করে কান্না আসতেছে…। আল্লাহ তুমি ধ্বংস করে দাও পৃথিবী।’

প্রসঙ্গত, এর আগে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায়ও প্রতিবাদ জানিয়েছিলেন চিত্রনায়িকা পরীমণি। ওই সময় শিক্ষার্থীদের ওপর হামলার ছবি প্রকাশ করে এ নায়িকা লিখেছিলেন, ‘নারীর প্রতি সহিংসতায় আপনার জবান বন্ধ থাকলে আপনি মুনাফিক।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *