শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়ি ভাঙচুর!

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের চট্টগ্রামের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় তার বাসভবনের আঙিনায় থাকা দুটি প্রাইভেটকারে ভাঙচুর-আগুন ধরিয়ে দেয়া হয়।

শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় নগরের চশমাহিলের বাসভবনে এবং লালখান বাজার এলাকায় পৃথকভাবে এসব হামলার ঘটনা ঘটে। একইভাবে চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য এমপি মহিউদ্দিন বাচ্চুর লালখান বাজারের অফিসে হামলার ঘটনা ঘটেছে।স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর থেকে নগরের নিউমার্কেট এলাকায় ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ বিক্ষোভ কর্মসূচি ছিল। সন্ধ্যায় সেই কর্মসূচি শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে মেয়র গলিতে শিক্ষামন্ত্রীর বাসভবনের প্রবেশ গেট ভেঙে ঢুকে পড়ে। এ সময় আঙিনায় থাকা দুটি প্রাইভেটকার ভাঙচুর করে। এর মধ্যে একটি গাড়ি শিক্ষামন্ত্রী নিজেই ব্যবহার করেন। ভাঙচুরের পর গাড়িতে আগুন লাগিয়ে দেয়া হয়। গাড়ি ভাঙচুর শেষে মূল ভবনের একটি রুমেও হামলা চালানো হয়। রুমটি রাজনৈতিক মিটিংয়ের কাজে ব্যবহৃত হতো বলে জানা গেছে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, এ বিষয়ে খবর পেয়েছি। হামলায় কে বা কারা জড়িত তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বিস্তারিত পরে জানানো সম্ভব হবে বলেও মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *