শেখ হাসিনার পতনের পর যা বললেন ক্রিকেটাররা!

প্রায় সাড়ে ১৫ বছর বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তুমুল গণআন্দোলনের মধ্যে পদত্যাগ করে দেশ ছেড়েছেন। মূলত দেশজুড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ব্যাপক গণবিক্ষোভের মুখে পতন হয় তারা।

সোমবার (৫ আগস্ট) পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছাড়ার পর উল্লাসে মেতে উঠে দেশের জনগণ। এসময় কয়েক হাজার মানুষ গণভবন-সংসদ ভবনে ঢুকে উল্লাসে করেন।

দেশের সাধারণ মানুষের মতো এমন উল্লাসে শামিল হয়েছেন জাতীয় ক্রিকেট দলের বেশ কিছু ক্রিকেটার। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে স্বস্তির কথা জানিয়েছেন তারা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার এবাদত হোসেন চৌধুরী নিজের ভ্যারিফাইড ফেসবুকে পেজে ইংরেজি ভাষায় একটি পোস্ট করেন। বাংলায় যা অর্থ হলো, ‘আলহামদুলিল্লাহ। আজ স্বাধীন।’

এদিকে শেখ হাসিনার পতনের দিনে (সোমবার) দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন পেসার রুবেল হোসেন। নিজের বাবা হওয়ার আনন্দ আর সরকার পতনের আনন্দে উল্লাস করতে দেখা গেছে তাকে। সন্তান স্বাধীন দেশে জন্ম নিয়েছেন বলে মন্তব্য করেছেন ডানহাতি এই পেসার।

মঙ্গলবার নিজের ফেসবুকে একটি পোস্ট করেন রুবেল। পোস্টে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, আজ এই স্বাধীন দেশে কন্যা সন্তানের বাবা হলাম।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রশংসা করেছেন ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুবও। ছাত্রদের আন্দোলন কতটা শক্তিশালী হতে পারে, সেটিই তিনি বোঝাতে চেয়েছেন। ফেসবুকে পোস্টে তিনি লিখেছেন, ‘শিক্ষার্থীদের ক্ষমতা।’ সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকার কয়েকটি ইমোজিজুড়ে দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *