ক্রিকেটারদের অসন্তোষ, টি-টোয়েন্টি বিশ্বকাপের ১০ দিন আগে দলের প্রধান কোচকে ছাঁটাই!

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের পর্দা উঠতে আর মাত্র ১০ দিন বাকি। প্রথমবারের মতো টুর্নামেন্টটিতে অংশ নিতে যাচ্ছে কানাডা। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে কানাডা। বাংলাদেশ সময় আগামী ২ জুন ডালাসে তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র।

বিশ্বকাপকে সামনে রেখে বেশির ভাগ দল যখন প্রস্তুতি শুরু করে দিয়েছে। খেলছে প্রস্তুতি ম্যাচ। ঠিক এই সময় প্রধান কোচ পুবুদু দাসানায়াকেকে ছাঁটাই করল কানাডা ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিসিএ)। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ দাসানায়াকেকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছে।

ক্রিকবাজের প্রতিবেদনে জানা যায়, বিশ্বকাপ সামনে রেখে সেন্ট কিটসে প্রস্তুতি ম্যাচ খেলছে কানাডা। সেখানেই বুধবার (২২ মে) সকালে সিসিএর নবনির্বাচিত সহসভাপতি গুরদীপ ক্লেয়ার দাসানায়াকেকে মৌখিকভাবে জানিয়ে দিয়েছেন, তাকে আর দলের প্রয়োজন নেই।

ক্রিকবাজ দাবি করেছে, ৫৩ বছর বয়সী কোচ দাসানায়াকেকে নিয়ে কানাডার খেলোয়াড়দের মধ্যে অসন্তোষ ছিল। এ-সংক্রান্ত একটি চিঠি খেলোয়াড়েরা বোর্ডকে দিয়েছিলেন। যদিও চিঠিতে তারা নিজেদের নাম উল্লেখ করেননি।

চিঠিটি পাওয়ার পর বোর্ডের মনে হয়েছে, দাসানায়াকেকে বরখাস্ত করার যথেষ্ট ক্ষেত্র রয়েছে। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় সভা ডেকেছে বোর্ড। সভায় নানা বিষয়ে প্রশ্ন উত্থাপন করা হবে। তবে দাসানায়াকেকে আনুষ্ঠানিকভাবে বরখাস্তের সিদ্ধান্ত একরকম চূড়ান্ত করে ফেলা হয়েছে। সভায় নতুন কোচের নামও ঘোষণা করা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *