৪ চমক দিয়ে সবার শেষে পাকিস্তানের শক্তিশালী বিশ্বকাপ দল ঘোষণা!

হাসান আলি শেষবার পাকিস্তানের হয়ে ২০২২ সালের সেপ্টেম্বরে টি-টোয়েন্টি খেলেছিলেন। এই অভিজ্ঞ খেলোয়াড় প্রায় দেড় বছর ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের জার্সি গায়ে লাগাতে পারেননি। তবে বিশ্বকাপে যাওয়ার আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে তাকে টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছিল। তবে এক ম্যাচ খেলেই তাকে দলে না রাখার সিদ্ধান্ত নেন নির্বাচকরা।

বিশ্বকাপের আগে চূড়ান্ত সিরিজে স্কোয়াড থেকে বাদ পড়ায় হাসান অবশ্যই পরিকল্পনায় ছিলেন না। ফলে কাউন্টি ক্রিকেটে ব্যস্ত সময় পার করছেন তিনি। এদিকে হাসান বাদ পড়ার পর দলে ছিলেন আরও দুজন। ১৫ খেলোয়াড়ের তালিকা থেকে বাদ পড়েছেন সালমান আলি আগা ও ইরফান নিয়াজি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সোমবার বাদে জুনে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসা মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমকে সুযোগ দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

বাঁহাতি পেসার আমির সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন ২০১৬ সালে, ভারতের মাটিতে। প্রায় ৮ বছর পর আরও একটি ২০ ওভারের বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি। এদিকে তার সতীর্থ ইমাদ বিশ্বকাপ খেলেছেন ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে। প্রথমবারের মতো আইসিসির টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন আবরার আহমেদ, আজম খান, আব্বাস আফ্রিদি, সাইম আইয়ুব এবং উসমান খান।

সবশেষ অস্ট্রেলিয়া বিশ্বকাপের দল থেকে এবার রয়েছেন ৮ জন। যেখানে অধিনায়ক বাবর আজমের সঙ্গী ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি। বিশ্বকাপে একই গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। তাদের প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে যুক্তরাষ্ট্র, কানাডা এবং আয়ারল্যান্ডকে।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, উসমান খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *