বাবরের ডেপুটি হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন আফ্রিদি!

মাস দুয়েক আগেও পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন শাহিন শাহ আফ্রিদি। তাকে সরিয়ে দিয়ে বাবর আজমকে দায়িত্ব দেয় পিসিবি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরই দলকে নেতৃত্ব দেবেন। তার ডেপুটি হওয়ার জন্য প্রস্তাব দেয়া হয়েছিল শাহিনকে। কিন্তু পাকিস্তান পেসার সে প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। খবর ক্রিকইনফোর।

এ বছরের ৩১ মার্চ বাবরের কাছে নেতৃত্ব হারানোর বিষয়টি হয়তো ভালোভাবে নিতে পারেননি আফ্রিদি। খোলাখুলিভাবে কিছু না বললেও দিন কয়েক পর ইনস্টাগ্রামে একটি ভিডিও স্টোরি শেয়ার করে ক্ষোভ উগরে দেন তিনি। সেই স্টোরিতে লেখা ছিল, ‘কখনই আমাকে এমন অবস্থায় ফেলবেন না, যেখান থেকে দেখাতে হবে যে, আমি কতটা নিষ্ঠুর ও বেপরোয়া। আমার ধৈর্য পরীক্ষা করবেন না।’

ক্রিকইনফো বলছে, নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া আফ্রিদিকে আবার সহঅধিনায়ক হওয়ার প্রস্তাব দিয়েছিল পিসিবি। টি-টোয়েন্টি বিশ্বকাপেই তাকে দায়িত্ব নিতে বলা হয়েছিল। কিন্তু আফ্রিদি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। আর পাকিস্তানের ঘোষিত বিশ্বকাপের দলে কেউ সহঅধিনায়ক নেই। অর্থাৎ অন্য কাউকেও সেই দায়িত্ব দেয়নি বোর্ড।

বাবর আজম দায়িত্ব হারানোর পর গত বছরের নভেম্বরে অধিনায়কত্ব পেয়েছিলেন আফ্রিদি। ক্ষমতা পাওয়ার পর মাত্র একটি সিরিজে দায়িত্ব পালন করেন ২৪ বছর বয়সী পেসার, নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওই সিরিজে ৪-১ ব্যবধানে হারে পাকিস্তান। এরপর আবার মত বদল হয় পাকিস্তানের, দায়িত্ব ফিরে পান বাবর। মাত্র একটি সিরিজ যে কারো নেতৃত্বগুণ প্রমাণ করে না, তা নিয়ে তখন অনেকেই সরব হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *