সারাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা!

নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সরকারি চাকরিতে কোটাপ্রথা সংস্কার আন্দোলন ও পরবর্তী সময়ে সরকার পতনের আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের এক মাসপূর্তি উপলক্ষে ‘শহীদী মার্চ’ কর্মসূচি পালন করবে সংগঠনটি।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে টিএসসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

বাড়ি দখলের জেরে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়-বিএম কলেজ শিক্ষার্থীদের ম‌ধ্যে রাতভর সংঘর্ষ, আহত ১৫৫
তিনি জানান, বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে শুরু হবে এ কর্মসূচি। পরে নীলক্ষেত, সাইন্সল্যাব, কলাবাগান, মানিক মিয়া এভিনিউ, বিজয় সরণি, ফার্মগেট, কাওরান বাজার, শাহবাগ ও পুনরায় রাজু ভাস্কর্যে হয়ে শহীদ মিনারে এসে শেষ হবে।

সংবাদ সম্মেলন থেকে গত জুলাই ও আগস্ট মাসে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের পরিবারের সদস্যদের অংশ নেয়ার অনুরোধ জানানো হয়। এ সময় হাসনাত আব্দুল্লাহ, আবু বাকের মজুদারসহ অন্য সমন্বয়করাও উপস্থিত ছিলেন।

আরেক সমন্বয়ক আবু বাকের মজুমদার বলেন, জাতীয় নিরাপত্তার জন্য কাজ করবে ছাত্র আন্দোলন। তবে আইন নিজের কাঁধে তুলে নেওয়া যাবে না। আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে বিচার নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে তিনি জানান, যারা হত্যার সাথে জড়িত তাদের ছাড় দেওয়া হবে না। তাদের চিহ্নিত করতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে একটি টিম গঠন করা হচ্ছে। জনগণ যেভাবে চায়, সেভাবে গঠন হবে আগামীর বাংলাদেশ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দেশব্যাপী পুনর্গঠিত হবে। তাদের উদ্দেশ্য হবে চাঁদাবাজি ও দুর্নীতি প্রতিরোধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *