অবসরের ঘোষণা দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার!

সাম্প্রতিক সময়ে আর্জেন্টিনার গোলবারের নিচে এক রকম রাজ করছেন এমিলিয়ানো মার্তিনেজ। তার কারণে খুব একটা সুযোগ পাচ্ছে না বাকি গোলকিপাররা। তাদেরই একজন ফ্রাঙ্কো আরমানি। নিশ্চয়তা নেই আগামীতে সুযোগ পাওয়ারও। আর এই পরিস্থিতিতে গ্লাভস জোড়া তুলে রাখার ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক।

২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। চিলি ও কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ঘোষিত দলে সুযোগ হয়নি ৩৭ বছর বয়সি আরমানির। তাই ভবিষ্যতের কথা মাথায় রেখে লিওনেল স্কালোনি ও গোলকিপার কোচ মার্টিন টোকালির সঙ্গে কথা অবসরের সিদ্ধান্ত নিয়েছেন আরমানি। মুন্দো আলবিসেলেস্তে এক প্রতিবেদনে বলা হয়েছে এমনটি।

সবশেষ ২০২১ সালে কোপা আমেরিকায় গোলবারের নিচে দাঁড়ানোর কথা ছিল আরমানির। তবে তখন তিনি অসুস্থ হয়ে পড়লে সুযোগ পান মার্তিনেজ। সেই সুযোগ কাজে লাগিয়ে দলকে কোপা জেতান মার্তিনেজ। নিজে জেতেন গোল্ডেন গ্লাভস। এর পর থেকেই আর্জেন্টিনার গোলবারের নিচে আস্থার নাম মার্তিনেজ।

তবে এ সময়ে সুযোগ না পেলেও সব সময় স্কোয়াডে ছিলেন আরমানি। ২০১৮ ও ২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপ এবং ২০১৯,২০২১ ও ২০২৪ কোপা আমেরিকাতেও ছিলেন আর্জেন্টিনা দলে। সব মিলিয়ে জাতীয় দলের হয়ে আরমানি খেলেছেন ১৯টি আন্তর্জাতিক ম্যাচ। এ সময়ে আর্জেন্টিনার হয়ে আরমানি জিতেছেন ২০২২ ফুটবল বিশ্বকাপ, ২০২১ ও ২০২৪ কোপা আমেরিকা এবং ২০২২ ফিনালেসিমা শিরোপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *