২৪ ঘন্টা পর জানা গেলো বিশ্বের ১ মাত্র ক্রিকেটার হিসেবে নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন লিটন!

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করে বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে অনন্য রেকর্ড গড়েছেন লিটন কুমার দাস। টেস্ট ইতিহাসে তিনিই প্রথম ব্যাটসম্যান যিনি ৫০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে দল ৬ বা ৭ নম্বরে নেমে যাওয়ার পরে টেস্টে তিনটি সেঞ্চুরি করেছেন।

বাংলাদেশের টেস্ট সিরিজ জয় একটি ঐতিহাসিক ঘটনা। বাঘা বাঘা দেশের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ। কিন্তু পাকিস্তানের বিপক্ষে জয় তার প্রমাণ। আমরা যদি একটু পেছনে যাই, পাকিস্তান সফরের আগে নাজমুল হাসান শান্তকে যখন প্রশ্ন করা হয়েছিল, তিনি বলেছিলেন, আমরা অতীত ইতিহাস বদলাতে চাই। এবং শেষ মেষ করে দেখালেন।

শান্তর দল পাকিস্তানকে ২-০ গোলে পরাজিত করেছে। পাকিস্তানের বিপক্ষে এমন কীর্তি করার পর সারা বিশ্ব থেকে প্রশংসিত হচ্ছে বাংলাদেশ দল। এই অর্জনের পর ক্রিকেটারদের প্রশংসাও করেছেন বাংলাদেশ দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল।

জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ইএসপিএন ক্রিকইনফো-এর সাথে কথা বলতে গিয়ে তামিম মন্তব্য করেছেন যে টেস্ট ইতিহাসে বাংলাদেশের সেরা জয়। বাংলাদেশের ফাস্ট বোলারদের বিকাশের পেছনে দুই সাবেক ফাস্ট বোলিং কোচ ওটিস গিবসন এবং অ্যালান ডোনাল্ডের অবদান অনেক বলে মনে করেন তামিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *