সরকার পতন-মা’ম’লা-সিরিজ জয়, অবশেষে যা বললেন সাকিব!

ছাত্র আন্দোলনের নীরবতা দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়ে। আওয়ামী লীগ সরকারের পতনের পর তার নামে হত্যা মামলা হয়। যখন তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়, তখন তিনি পাকিস্তানের বিরুদ্ধে ২২ গজ দূরে ছিলেন। এ নিয়ে একটি কথাও বলেননি সাকিব।

তবে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন এক সময়ের বিশ্বসেরা অলরাউন্ডার। তাও সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাংলা ও ইংরেজিতে লেখা ‘আলহামদুলিল্লাহ’ পোস্ট দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন দেশের ক্রিকেটের এই পোস্টার বয়। পোস্টের সঙ্গে সঙ্গে ভক্তরা সাকিবের ওপর ভালোবাসার বর্ষণ শুরু করেন।

দেশের পতাকা উড্ডীন রাখার পাশাপাশি সাকিবকে আরও অ-বিতর্কিত হওয়ার আহ্বান জানিয়েছেন ভক্তরা। দেশের সেরা অলরাউন্ডার কতটা গভীরভাবে ক্রিকেট-পাগল জাতির হৃদয়ে আছেন তা প্রমাণ করল সাকিবের পোস্ট।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে পাকিস্তানের ঐতিহাসিক ১০ উইকেটের জয়ে দুই ইনিংসে ৪ উইকেট নেন তিনি। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে বল হাতে ঝড় তুলে স্বাগতিক পাকিস্তানকে ধ্বংস করে দেন সাকিব। তবে প্রথম টেস্টে ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি তিনি।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে মাত্র ২ রান করতে পারেন তিনি। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ২১ রান অপরাজিত। তবে এই ইনিংসটি তার জন্য বিশেষ কারণ দলের জয়ের রান এসেছে খুনের আসামি সাকিবের ব্যাট থেকে। মুম্বাইয়ের সেই ফাইনালে এমএস ধোনিকে তার ট্রেডমার্ক ছয়ের জন্য স্মরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *