কাজের খোজে ভারতে গিয়ে কিডনি খোয়ালেন ৩ বাংলাদেশি!

কাজের খুঁজে ভারতে গিয়ে কিডনি হারিয়েছেন তিন বাংলাদেশি। চাকরির প্রলোভন দেখিয়ে পৃথকভাবে নিয়ে যাওয়া হয় ওই তিন বাংলাদেশিকে। কিডনি পাচারকারী চক্রের খপ্পরে পড়ে তিনজনই কিডনি হারিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ভারতীয় সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, বলিউড সিনেমা ‘রান’-এ দেখা গিয়েছিল, এক যুবককে কাজের প্রতিশ্রুতি দিয়ে নিয়ে যাওয়ার পর তার একটি কিডনি বের করে নেয়া হয়। বাস্তবে এই সিনেমার ঘটনাই ঘটলো এই তিন বাংলাদেশি নাগরিকের সঙ্গে। তাদেরকেও ঠিক একইভাবে কাজের প্রতিশ্রুতি দিয়ে আনা হয়েছিল এবং ডাক্তারি পরীক্ষার নামে কিডনি বের করে নেয়া হয়।

এরই মধ্যে এই ঘটনায় চার্জশিট জমা দিয়েছে দিল্লি পুলিশ। সেখানে বলা হয়, কিডনি পাচারকারী চক্রের খপ্পরে পড়ে প্রতারণার শিকার হয়েছিলেন তিনজন। স্বাভাবিকভাবেই এমন ঘটনার পর বাংলাদেশি ওই তিন নাগরিকের ভবিষ্যৎ অন্ধকার হয়ে গেছে।

দিল্লি পুলিশের চার্জশিট থেকে জানা যায়, ওই ব্যক্তিদের চাকরির প্রতিশ্রুতি দিয়ে ভারতে আনা হয়েছিল। এরপর স্বাস্থ্য পরীক্ষার নামে তাদের কিডনি বের করে নেয়া হয়। ৪৮ ঘণ্টা পর জ্ঞান ফিরলে তারা জানতে পারেন, তাদের কিডনি চুরি করা হয়েছে। তবে কিডনির বিনিময়ে তাদের ৪ লাখ করে টাকা দেয় প্রতারকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *