বৃষ্টি কবে থেকে বাড়বে, যা জানাল আবহাওয়া অফিস!

দেশে বৃষ্টিপাত কিছুটা কমেছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিভাগ ছাড়া দেশের অন্যান্য অঞ্চলে তেমন উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়নি। তবে আবহাওয়া অধিদপ্তর বলছে, বঙ্গোপসাগরে গত বৃহস্পতিবার সৃষ্ট লঘুচাপটি আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। এর প্রভাবে আগামী মঙ্গলবার থেকে আবার সারা দেশে বৃষ্টি বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় সৃষ্ট লঘুচাপটি আজ সন্ধ্যায় মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছিল। এটি আরো ঘনীভূত হতে পারে। তবে এটি নিম্নচাপে পরিণত হলেও তা ঘূর্ণিঝড়ে রূপ নেয়ার তেমন আশঙ্কা নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, বঙ্গোপসাগরে অবস্থিত লঘুচাপটি আরো ঘনীভূত হতে পারে। এর প্রভাবে আগামী ১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে সারা দেশে বৃষ্টি বাড়তে পারে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণও হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *