ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রিমাল, সর্তক করে যে বার্তা দিলেন তামিম!

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রিমাল উপকূল অতিক্রম শুরু করেছে। রোববার (২৬ মে) সন্ধ্যা ৬টার পর এটি বাংলাদেশের উপকূল অতিক্রম করছে। আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্রের প্রধান ড. শামীম হাসান ভূঁইয়া জানান, ঘূর্ণিঝড়ের মূল অংশ বাংলাদেশের উপকূল অতিক্রম শুরু করেছে। পুরোপুরি অতিক্রম হতে রাত ৯ থেকে ১০টা বাজতে পারে। এরপর এর পেছনের অংশ অতিক্রম করবে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে তীব্র বাতাস, জলোচ্ছ্বাস, ঝোড়ো হাওয়াসহ ভারী ও অতিভারী বৃষ্টি এবং বন্যা পরিস্থিতি তৈরির সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণিঝড় রিমালে ক্ষয়ক্ষতি কমাতে সবাইকে সর্তক থাকার আহ্বান করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। রোববার (২৬ মে) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ঘূর্ণিঝড় নিয়ে সর্তকবার্তা প্রদান করেন তিনি।

তামিম লেখেন, প্রবল বেগে বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রিমাল। আমাদের উপকূলের কাছাকাছি চলে এসেছে প্রবল এই ঝড়। সন্ধ্যার পর থেকে মাঝরাতের মধ্যে যে কোনো সময় উপকূলে আঘাত হানতে পারে এই ঝড়।

নিজের সেই পোস্টে বিপিএলের শিরোপাজয়ী অধিনায়ক আরও লেখেন, উপকূলীয় এলাকায় এখনও যারা নিরাপদ স্থানে যাননি, তারা দয়া করে দ্রুত ব্যবস্থা নিন। সবাই সর্বোচ্চ সতর্ক থাকার চেষ্টা করবেন। ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারি বৃষ্টির পাশাপাশি জলোচ্ছ্বাস ও পাহাড় ধসের শঙ্কাও আছে। তাই উপকূলীয় এলাকাগুলো থেকে শুরু করে কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি ও চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলে সবাই দয়া করে সতকর্তা অবলম্বন করবেন। আল্লাহ সবার সহায় হোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *