এবার প্রকাশ্যে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিবির সেক্রেটারির পরিচয়!

বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতির পরিচয় প্রকাশ্যে আসার পর এবার আলোচনায় এসেছেন শিবিরের সেক্রেটারি।

রোববার (২২ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের ৯ দফা সম্পর্কে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের সেক্রেটারির প্রসঙ্গ টেনে আনেন তিনি।

আব্দুল কাদের এক স্ট্যটাসে ফরহাদ নামের একজনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিবিরের সেক্রেটারি হিসেবে পরিচয় করিয়ে দিলেও বিস্তারিত কিছু জানাননি।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়, শিবিরের সেক্রেটারি হিসেবে পরিচয় করিয়ে দেয়া ফরহাদ বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ সেশনের এবং কবি জসিম উদদীন হলের আবাসিক শিক্ষার্থী। তিনি ২০২২-২৩ সেশনে জসীম উদদীন হল ডিবেটিং ক্লাবের সভাপতিও ছিলেন। এছাড়া এস এম ফরহাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীদের সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির নামের জামায়াতে ইসলামী ছাত্র সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০০৮ সালে সর্বশেষ প্রকাশ্যে কার্যক্রমে ছিল। মাঝখানে আওয়ামী লীগের শাসনামলে ব্যাপক দমন-পীড়নে সংগঠনটি অন্তরালে চলে যায়। তবে সাধারণ মানুষসহ অন্য সকল দলের নেতা-কর্মীরা ধরে নিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের অস্তিত্ব শেষ। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে পর্দার অন্তরাল থেকে শক্তিশালী হয়ে বেরিয়ে এসেছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *