সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা যে কারণে!

সময়টা ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। চোখের সমস্যার পরে, ‘মরার উপর ক্ষত’ এবং আঙুলে আঘাত রয়েছে। যার প্রভাব পড়ছে তার ক্রিকেট পারফরম্যান্সে। মাঠের বাইরে তুমুল সমালোচনার মুখে পড়েন এই টাইগার অলরাউন্ডার।

আজ (মঙ্গলবার) অনুষ্ঠিত বিএসইসির ৯২৩তম কমিশন সভায় এক সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। সেদিক থেকে অনেক ঝামেলার মধ্যে পড়ে গেল সাকিব।

এদিকে শেয়ারবাজারে কারসাজির দায়ে তারকা ক্রিকেটারকে ৫০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সাকিব ছাড়াও আবুল খায়ের হিরুকে ২৫ লাখ টাকা, ইশাল কমিউনিকেশন লিমিটেডকে ৭৫ লাখ টাকা, মনার্ক মার্টকে ১ লাখ টাকা, আবুল কালাম মাতাবরকে ১০ লাখ টাকা, লাভা ইলেকট্রোড ইন্ডাস্ট্রিজকে ১ লাখ টাকা এবং ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জাহিদ কামালের ওপর আবেদন করা হয়েছে।

বিএসইসি জানায়, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার কারসাজির কারণে তাদের সবার ওপর মোট ১ কোটি ৬৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ক্যারিয়ারে কম বিতর্ক ও সমালোচনার মুখে পড়তে হয়নি সাকিবকে। তবে এই অলরাউন্ডার টাইগারকে এর আগে কোনো ফৌজদারি মামলায় বিবাদী হিসেবে আদালতে দাঁড়াতে হয়নি। সম্প্রতি এর সঙ্গে যুক্ত হয়েছে তারকা ক্রিকেটারের নাম।

গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে নির্বাচিত এই সংসদ সদস্যের নাম ছাত্র-জনতার আন্দোলনে নিহত গার্মেন্টস কর্মী হত্যা মামলার আসামি হিসেবে উঠে এসেছে। বাংলাদেশে জুলাই-আগস্ট মাসে।

হত্যা মামলায় আসামি করায় সাকিবের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই অলরাউন্ডার বর্তমানে ভারতে দলের সঙ্গে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *