এবার ওয়ানডে ক্রিকেটকেও বিদায় বললেন সাকিব!

টেস্ট ও টি-টোয়েন্টির পর ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নেয়ার কথা জানালেন সাকিব আল হাসান। আগামী বছর পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ওয়ানডে ক্রিকেট থেকেও বিদায় নিতে চান তিনি।

ভারতের বিপক্ষে কানপুর টেস্টের আগে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) প্রেস কনফারেন্সে সাকিব বলেন, ‘আমার মনে হয় টি-টোয়েন্টিতে আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি, মিরপুর টেস্টে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) খেলতে পারলে সেটি হবে আমার শেষ টেস্ট।’

ওয়ানডে ক্যারিয়ারও বেশি দীর্ঘায়িত করতে চান না তিনি। আগামী বছর পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ওয়ানডে ক্রিকেট থেকেও বিদায় নিতে চান সাকিব।

সাকিব নিজের ক্যারিয়ার শেষের ইঙ্গিতটা দিয়ে রেখেছিলেন অনেক দিন আগেই। গেল বছরের নভেম্বরে ভারতের মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই বলেছিলেন, খুব শিগগিরই ক্যারিয়ার শেষ করতে চান।

এবার কানপুর টেস্টের আগে সেই ঘোষণাই চলে এলো। চলতি বছর জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপেই আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন সাকিব।

সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে সেই ম্যাচটি অবশ্য তিনি ভুলে যেতে চাইবেন। সেদিন ব্যাট হাতে মুখোমুখি হওয়া প্রথম বলেই বিদায় নিয়েছিলেন তিনি। বল হাতেও ১৯ রান দিয়ে কোনো উইকেট শিকার করতে পারেননি।

সম্প্রতি চোট ও পারফরম্যান্স নিয়ে নানামুখী প্রশ্ন উঠছিল। সেই সঙ্গে রাজনৈতিক পট পরিবর্তনে একরকম কোণঠাসা অবস্থায় আছেন সাকিব। গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর গত জাতীয় নির্বাচনে এমপি হওয়া সাকিবকে একটি হত্যা মামলাতেও আসামি করা হয়েছে। এছাড়া শেয়ারবাজারে কারসাজির অভিযোগে সম্প্রতি তাকে ৫০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *