যে কারণে হঠাৎ অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান!

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ভারতের কানপুরে এক সংবাদ সম্মেলনে তিনি অবসরের ঘোষণা দেন।

সেই সময় তিনি বলেছিলেন যে এই সংস্করণে টি-টোয়েন্টি বিশ্বকাপ তাঁর শেষ ম্যাচ। তবে ওয়ানডে খেলবেন। পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির পর ওয়ানডে থেকে অবসর নেবেন সাকিব।

সাকিব জানিয়েছেন, অবসরের বিষয়ে ইতিমধ্যেই তিনি সিলেকশন প্যানেলের সঙ্গে আলোচনা করেছেন। ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন সাকিব। এরপর তিনি আর দেশে ফেরেননি। তবে নিরাপদে দেশে ফিরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসর নিতে চান তিনি।

ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন সাকিব আল হাসান। এটাই ছিল তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই আসর দিয়েই ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানাতে চান তিনি।

জাতীয় দলের হয়ে ৭০টি টেস্ট খেলেছেন সাকিব। দেশের হয়ে ৪,৬০০ রান করেছেন এবং ২৪২ উইকেট নিয়েছেন। খেলেছেন ১২৯ টি-টোয়েন্টি। এই ফরম্যাটে তিনি ২৫৫১ রান করেছেন এবং ১৪৯ উইকেট নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *