এইমাত্র পাওয়াঃ আর্জেন্টিনার হয়ে নিষিদ্ধ হলেন এমি মার্টিনেজ!

ফুটবল ক্যারিয়ারের সেরা সময় পার করছেন মার্তিনেজ। আর্সেনালের বদলি খেলোয়াড় হিসেবে নেমেই তার জাত চিনিয়েছেন তিনি। এরপর থেকে আর তাকে পিছনে ফিরে তাকাতে হয় নাই। একের পর এক শিরোপা ঘরে তোলে।

পেনাল্টি কিকের কথা যদি আমরা মনে করি তাহলে বিপক্ষ দলের খেলোয়াড় কিক নেওয়ার আগেই অস্বস্থিকর অবস্থায় পরে যায়। আর এর জন্য তাকে বিভিন্ন ভঙ্গিমা করতে হয়। আর এর জন্য তিনি কম সমালোচিত হন নাই। মনে সবার হয়ত যে বিশ্বকাপ জয়ের পর ট্রফি নিয়ে কি অশালীন ভাবে দাড়িয়েছিলেন।

২০২৪ সালে শেষ কোপা আমেরিকা জেতার পর, তিনি একইভাবে অশালীনভাবে ট্রফি উদযাপন করেছিলেন। তবে এবার তা ভোলা করা সম্ভব হচ্ছে না। ট্রফি নিয়ে এমন উদযাপনের জন্য ফিফার ডিসিপ্লিনারি কমিটি তাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করে। তাই অক্টোবরে বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে পারবেন না তিনি।

সেপ্টেম্বরে চিলির বিপক্ষে ঘরের মাঠে আর্জেন্টিনা ৩-০ গোলে জিতেছিল। এর পরে, আলবিসেলেস্তেরা দেশে প্রথমবারের মতো ২০২৪ সালে জিতে কোপা আমেরিকা ট্রফি উদযাপন করার সুযোগ পেয়েছিল। এরপর ট্রফি নিয়ে অশ্লীলভাবে উদযাপন করলেন অ্যামি মার্টিনেজ।

এ ছাড়া কলম্বিয়ার বিপক্ষে শেষ ম্যাচে হারের পর টিভি ক্যামেরাম্যানকে চড় মারার শাস্তিও পেয়েছিলেন অ্যামি। ক্যামেরাম্যান জনি জ্যাকসন পরে জানান যে তিনি অ্যাস্টন ভিলায় খেলার সময় গোলরক্ষক দ্বারা শারীরিকভাবে আক্রমণ করেছিলেন। তিনি জানান, অ্যামি মার্টিনেজ সে সময় খুবই রেগে গিয়েছিলেন।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে। যেখানে, ফুটবলের গভর্নিং বডির ডিসিপ্লিনারি কমিটি নিম্নরূপ সিদ্ধান্ত নিয়েছে:

এমিলিয়ানো মার্টিনেজকে তার আক্রমণাত্মক আচরণ এবং ফেয়ার প্লে নিষেধাজ্ঞা লঙ্ঘনের জন্য অভিযুক্ত করা হয়েছে। একই সময়ে, আর্জেন্টিনা মার্টিনেজের এই শাস্তির সাথে দ্বিমত প্রকাশ করেছে।

নিষেধাজ্ঞার কারণে, ৩২ বছর বয়সী এই গোলরক্ষক ১০ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৬ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে বাছাইপর্ব খেলতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *