বিশ্বকাপে টিকে থাকতে চিলি ও পেরুর বিপক্ষে ম্যাচের জন্য ব্রাজিলের শক্তিশালী দল ঘোষণা!

আগামি ১১ অক্টোবর ২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে চিলির বিপক্ষে খেলবে ব্রাজিল। পাঁচ দিন পর ১৬ তারিখ পেরুর বিপক্ষে মাঠে নামবে তারা। দলের কোচ দারিওয়াল দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছেন।

আসন্ন ২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের গ্রুপ পর্বে ব্রাজিল খুব একটা ভালো অবস্থানে নেই। গত ১১ সেপ্টেম্বর প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরেছিল তারা। সামগ্রিকভাবে, সেলেসাও বিশ্বকাপ বাছাইপর্বের লাতিন আমেরিকান জোন গ্রুপে ৫ম স্থানে রয়েছে। তারা ৮টি ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জিতেছে, একটি ড্র করেছে এবং চারটিতে হেরেছে।

প্যারাগুয়ের বিপক্ষে খেলার আগে ব্রাজিল ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছিল। এর আগে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছিল তারা। আগের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরেছিল তারা। ব্রাজিল আগের ম্যাচে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছিল এবং ভেনেজুয়েলার সাথে ১-১ গোলে ড্র করেছিল।

এ পর্যন্ত মোট ১৭ বার মুখোমুখি হয়েছে চিলি ও ব্রাজিল। এর মধ্যে ১৩টি ম্যাচে ব্রাজিল জয়ী, ৩টি ম্যাচ ড্র এবং একটি ম্যাচে চিলি জিতেছে। দুই দলের মধ্যে ১৭টি ম্যাচে মোট ৫৪টি গোল হয়েছে। এর মধ্যে ব্রাজিল ৪৪টি এবং চিলি ১০টি গোল করেছে। তবে বাছাইপর্বে একবারও জিততে পারেনি চিলি।

ব্রাজিলের ২৩ সদস্যের স্কোয়াড:

গোলরক্ষক: এলিসন বেকার, বেনতো ও এডারসন।

রক্ষণভাগ: দানিলো, ভ্যান্ডারসন, আবনার, গিয়ের্মে আরানা, এডার মিলিতাও, গাব্রিয়েল মাগালিয়ায়েস, মারকুইনহোস, গ্লিসন ব্রেমার।

মিডফিল্ডার: আন্দ্রে, গেরসন, ব্রুনো গুইমারেস, লুকাস পাকুয়েতা, রদ্রিগো আক্রমণভাগ: এন্ড্রিক, ইগর জেসুস, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, লুইজ হেনরিক, রাফিনহা, সাবিনহো, ভিনিসিয়াস জুনিয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *