পাপনের জায়গায় বিসিবিতে আসছে কে, যা জানালেন ক্রীড়া উপদেষ্টা!

অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর থেকেই বিসিবিতে আসছে না বোর্ডে দায়িত্বে থাকা আওয়ামী লীগ সমর্থিত কর্তাব্যক্তিরা। স্বাভাবিকভাবেই প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে— বোর্ডপ্রধান ও একাধিক কর্মকর্তা ছাড়া কীভাবে এগোবে দেশের ক্রিকেট। এসব নিয়ে আজ গণমাধ্যমে কথা বলেছেন নতুন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপনের জায়গায় কাকে বসানো যায়, সে সম্পর্কেও কথা বলেছেন তিনি।

বিসিবিতে না আসা বর্তমান বোর্ডপ্রধান পাপনের ভবিষ্যৎ কী সে সম্পর্কে আসিফ মাহমুদ বলেন, ‘বর্তমানে বিসিবি সভাপতি অনুপস্থিত আছেন। অবশ্যই একটা সংস্থাকে কাজ করতে হলে সবার উপস্থিতি প্রয়োজন। সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে যেহেতু তিনি অনুপস্থিত আছেন, তাই আমরা বিসিবির যারা পরিচালক আছেন, তাদের সঙ্গে কথা বলেছি। তারা আইসিসির আইন মেনে যেটি করার, সেটিই করবেন। পাশাপাশি অন্তর্বর্তীকালীন সময়ের জন্য কাউকে নিয়োগ দেওয়া যায় কিনা সেই বিষয়টিও দেখতে বলেছি।’

আইসিসির নিয়মানুযায়ী, কোনো বোর্ডে হস্তক্ষেপ করতে পারে না সে দেশের সরকার। কেননা সেটি হলে ওই দেশের ক্রিকেটের ওপর নিষেধাজ্ঞা দেয় আইসিসি। সাম্প্রতিক অতীতে যেই নিষেধাজ্ঞার শিকার হতে হয়েছে শ্রীলংকা ও জিম্বাবুয়েকে। সেই বিষয়টিও তাই মাথায় রাখতে হচ্ছে নতুন ক্রীড়া উপদেষ্টাকে।

অবশ্য এ ব্যাপারে যথেষ্ট সতর্ক নতুন ক্রীড়া উপদেষ্টা। এ ব্যাপারে বোর্ডকর্তাদের আইসিসির গাইডলাইন অনুসরণ করে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের পথে হাঁটতে বলেছেন তিনি। সেই সঙ্গে আশ্বস্ত করেছেন আইসিসির আইন মেনেই সবকিছু সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *