আগামীকাল যে সম্মেলনে যোগ দিতে ড. ইউনূসকে আমন্ত্রণ জানালেন মোদি!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। শুক্রবার (১৬ আগস্ট) এই দুই নেতার মধ্যে টেলিফোনে কথা হয়েছে বলে জানিয়েছে প্রধান উপদেষ্টার প্রেস উইংয়।

প্রধান উপদেষ্টার প্রেসসচিব শফিকুল আলম জানিয়েছেন, এই দুজনের মধ্যে হিন্দুসহ বাংলাদেশের সব সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিয়ে কথা হয়েছে।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রফেসর ইউনূসকে আগামী ১৭ আগস্ট নয়াদিল্লিতে অনুষ্ঠেয় তৃতীয় ‘ভয়েস অব সাউথ গ্লোবাল’ ভার্চুয়াল সম্মেলনে যোগ দিতে আমন্ত্রণ জানিয়েছেন।

প্রধান উপদেষ্টা ঢাকা থেকে ভার্চুয়ালি সম্মেলনে যোগ দিতে সম্মত হয়েছেন।

প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘শুক্রবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন প্রধান উপদেষ্টা প্রফেসর মুহাম্মদ ইউনূস। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধানের দায়িত্ব গ্রহণ করায় নরেন্দ্র মোদি প্রফেসর ইউনূসকে শুভেচ্ছা জানিয়েছেন।’

এতে আরো বলা হয়, ‘প্রধান উপদেষ্টা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলেছেন, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে তার নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে।

এটি বাংলাদেশের একটি দ্বিতীয় বিপ্লব এবং তার সরকার সাধারণ শিক্ষার্থী ও জনগণের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা পূরণ করবে।’
প্রধান উপদেষ্টা আরো বলেছেন, তার সরকার রাষ্ট্রের সব যন্ত্র পুরোপুরি কার্যকর এবং দেশের সব নাগরিকের মানবাধিকার সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *