ম্যাচসেরার টাকা বন্যার্তদের সহায়তায় দেবেন মুশফিক, দেখেনিন যত টাকা পেলেন তিনি!

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের ১ম ইনিংসে ১৯১ রানের ইনিংস খেলেন মুশফিক। আর তাতেই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়ে ম্যান অব দ্য ম্যাচ হন মুশফিকুর রহিম। বাংলাদেশের এই অভিজ্ঞ ব্যাটসম্যান বলেছেন, তিনি যে পুরস্কার পেয়েছেন তা বন্যার্তদের সাহায্যে দান করবেন।

মুশফিক বলেছেন, এটা তাঁর সবচেয়ে সুন্দর ইনিংসগুলোর একটি। এ জয়ের জন্য সব খেলোয়াড়কেই কৃতিত্ব দিয়েছেন তিনি, বিশেষ করে এ সিরিজের জন্য তাঁরা যেভাবে প্রস্তুতি নিয়েছেন সেজন্য।

টেস্টের দ্বিতীয় দিনে ৬ উইকেটে ৪৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। বাংলাদেশের দুই ওপেনার জাকির ও সাদমান শেষ ওভারে ১২ ওভার ব্যাট করার চ্যালেঞ্জ নেন। এরপর বাংলাদেশ দলের শক্তি দেখা গেল রাওয়ালপিন্ডি টেস্টে- শুধু ব্যাটিং নয় বোলিংয়েও।

সাইদমানের সংগ্রামী ৯৩ রানের পর, মুশফিকের ১৯১ রানের দুর্দান্ত ইনিংস বাংলাদেশকে ৫৬৫ রানের বড় স্কোর করতে সহায়তা করে। এরপর সাকিব ও মিরাজের স্পিনে বিপাকে পড়ে দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে আউট হয়ে যায় পাকিস্তান। তাতে বাংলাদেশের কাছে ৩০ রানের টার্গেটের আনুষ্ঠানিকতা প্রকাশ পায়। যা কোনো উইকেট না হারিয়েই এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যান অব দ্যা ম্যাচঃ মুশফিকুর রহিম (১৯১, ১ ক্যাচ)। ম্যাচ সেরা পুরুস্কার হিসেবে ৩ লক্ষ পাকিস্তানি রুপি পেয়েছেন তিনি। যা বাংলাদেশী টাকার ১২৮৭১৫ টাকা প্রায়।

সেরা বোলারের পুরস্কারের জিতেছে মেহেদী হাসান মিরাজ। চার উইকেট শিকার করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *